মসজিদে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ২৬

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা এলাকায় মসজিদে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া চিকিৎসাধীন আরও ১১ জনের অবস্থা সংকটাপন্ন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

রোববার (৬ সেপ্টেম্বর) রাতে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে (৩০) নামে আরও একজনের মৃত্যু হয়।

এর আগে আবুল বাসার মোল্লা (৫১) নামে এক রোগীর মৃত্যু হয় বলে জানিয়েছিলেন বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক পার্থ শঙ্কর পাল।

বার্ন ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানিয়েছেন, দগ্ধ বাকি ১১ জনের অবস্থা সংকটাপন্ন। প্রত্যেকেরই শ্বাসনালি, মুখমণ্ডলসহ শরীরের বেশিরভাগ অংশ পুড়ে গেছে। এদের মধ্যে চারজনকে আইসিইউতে রাখা হয়েছে।

শেখ হাসিনা বার্ন ইউনিট সূত্রে জানা যায়, শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত ছয়জনের মৃত্যু হয়েছে। তারা হলেন, আবদুল মালেক (৬২), মিজান হোসেন নিজাম (৪০), নাদিম (৪৫), শামীম (৪৫), জুলহাস ও মোহাম্মদ আলী মাস্টার। আর রাতে আবুল বাসার মোল্লা (৫১) মারা যান।

নিহত ২৬ জনের মধ্যে এখন পর্যন্ত ২১ জনের লাশ তাদের স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। এর মধ্যে ১৬ জনের দাফন সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। গ্যাস থেকেই এ বিস্ফোরণ ঘটেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিনি। শুক্রবার রাত পৌনে ৯টায় ওই বিস্ফোরণে ইতিমধ্যে ইমাম ও মুয়াজ্জিন, ফটো সাংবাদিক, জেলা প্রশাসনের একজন কর্মচারীসহ ৩৭ জনকে ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে ভর্তি করা হয়।

০৭ সেপ্টেম্বর, ২০২০ at ১১:১৩:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/মাক/এমএআর