বিশ্বে করোনায় মৃত্যু ৮ লাখ ৬৭ হাজার ছাড়িয়েছে

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৮ লাখ ৬৭ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্ব জুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৮ লাখ ৬৭ হাজার ৩৪৭ জন। আক্রান্ত হয়েছেন ২ কোটি ৬১ লাখ ৭৭ হাজার ৫৩৫ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৮৪ লাখ ৪২ হাজার ২০৮ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে এখনো শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত মোট ৬২ লাখ ৯০ হাজার ৭৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৮৯ হাজার ৯৬৪ জনের।

আরও পড়ুন :
স্বাস্থ্যকর হজমক্রিয়ায় সকালে ৫ খাবার
কয়েন থেকে করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি কতটা?
কৃমির যন্ত্রণায় ভুগছেন? সহজেই মুক্তি মিলবে আট ঘরোয়া উপায়ে
ত্বকের লাবণ্য ধরে রাখতে, ওজন নিয়ন্ত্রণে জামরুল
যেসব কারণে দেরিতে চার্জ হয় ফোন

মৃতের হিসাবে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ২৩ হাজার ৮৯৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৪০ লাখ ১ হাজার ৪২২ জন। মেক্সিকোতে করোনায় মৃতের সংখ্যা ৬৪ হাজার ৪১৪ জন। মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ১০ হাজার ৯৫৭ জন।

এছাড়া এশিয়ায় শীর্ষে অবস্থান করা ভারতে করোনায় মৃতের সংখ্যা ৬৭ হাজার ৪৮৬ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ৩৮ লাখ ৪৮ হাজার ৯৬৪ জন। ইউরোপের শীর্ষে থাকা যুক্তরাজ্যে ৪১ হাজার ৫১৪ জনের মৃত্যু ও ৩ লাখ ৩৮ হাজার ৬৭৬ জন আক্রান্ত হয়েছে।

০৩ সেপ্টেম্বর, ২০২০ at ১১:০০:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমএআর/এমএআর