যশোর জেলা ক্রীড়া সংস্থার নানা অনিয়মের অভিযোগে সংবাদ সম্মেলন(ভিডিও)

যশোর জেলা ক্রীড়া সংস্থার নানা অনিয়মের অভিযোগে সংবাদ সম্মেলন করেছে সর্বশেষ নির্বাচনে পরাজিত খেলাধূলায় উন্নয়ন ও অগ্রগতি পরিষদ। মঙ্গলবার সকালে প্লেসক্লাব যশোর মিলনায়তনে লিখিত বক্তব্য পাঠ করেন আসাদুজ্জামান মিঠু।

লিখিত বক্তেব্য মিঠু বলেন, সাম্প্রতিক সময়ে জেলা ক্রীড়া সংস্থার অ্যাথলেটিকস হোস্টেলের দ্বিতীয় তলা জাতীয় ক্রীড়া পরিষদের অনুমতি না নিয়ে, এমনকি কোন প্রকার টেন্ডার ও কার্যনির্বাহি পরিষদের সভা ছাড়াই গোপনীয়তা বজায় রেখে কার্যনির্বাহি পরিষদের যুগ্ম সম্পাদক এবিএম আখতারুজ্জামান গংকে হোটেল ও রেস্টুরেন্ট হিসেবে ব্যবহার করার জন্য দেয়া হয়েছে। যার ফলে পাশে থাকা সুইমিংপুলে প্রশিক্ষণরত পুরুষ ও মহিলা সাঁতারুদেও নানা সমস্যার মধ্যে পড়তে হবে বলে মনে করি।

এছাড়া যশোর জেলা ক্রীড়া সংস্থার অধীনে জাতীয় ক্রীড়া পরিষদের একটি তিন একর বিশিষ্ট পুকুর রয়েছে। এই পুকুরটিও কোন নিয়মনীতি না মেনে টেন্ডার ও বিজ্ঞাপন ছাড়াই দীর্ঘদিন নামমাত্র মূল্যে নিজেদের কোঠারি গোষ্ঠীকে লিজ দিয়ে অতিরিক্ত অর্থ কয়েকজন ভাগ বাটোয়ারা করে নিচ্ছে। যার ফলে ক্ষতি গ্রস্থ হচ্ছে যশোর জেলা ক্রীড়া সংস্থা।

এছাড়া করোনাকালীন জেলার দুস্থ ও অসহায় খেলোয়াড়, ক্রীড়া সংগঠক, প্রশিক্ষণ ও রেফারিদের জন্য আর্থিক অনুদান প্রদান করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ সংস্থা। জেলা ক্রীড়া সংস্থার বর্তমান কমিটি আর্থিক এই অনুদান দুস্থ ও অসহায়দের মাঝে বিতরণ না করে নিজেদের বলয়ে থাকা কার্যনির্বাহি পরিষদের সদস্যসহ নিজেদের লেজুরবৃত্তি করা লোকদের দেয়া হয়েছে। এর মধ্য জয়নাল আবেদিন, হালিম রেজা, হারান চন্দ্র দে, জমির হোসেন লাবু জোয়ার্দ্দার, আকলিমা খাতুন ও আজিজুল ইসলাম শুকুরকে দুইবার প্রদান করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

অভিযোগ সম্পর্কে যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির বলেন, অ্যাথলেট হোস্টেলের দ্বিতীয় তলা দীর্ঘদিন ধরে পড়েছিল। সম্প্রতি ভাড়া দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়। অনেকে ভাড়ার জন্য আসলেও তাড়া ভাড়া কম দেয়ার কথা বলে। এরপর প্রাক্তন কিছু খেলোয়াড় হোটেল করার জন্য ভাড়া নেয়ার কথা বলে। খুব শ্রীঘ্রই তাদের সাথে লিখিত চুক্তি করবো। এছাড়া আমরা কাউকে দুইবার অনুদান দেয়নি। অনেকে ব্যক্তিগত যোগাযোগে ঢাকা থেকে অনুদান এনেছে। আমরা ৪৫জনের অনুদান পেয়েছিলাম। তা জেলা প্রশাসকের মাধ্যমে সবাই দিয়ে দিয়েছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আব্দুল মান্নান, মঈনুদ্দিন রোম, শরিফুল ইসলাম চৌধুরী সরু, আকসাদুর রহমান, নুরুল আরিফিন, আসাদুজ্জামান প্রমুখ।