১০ দিনের ব্যবধানে দেশের বাজারে সোনার দাম কমল

দশ দিনের ব্যবধানে দেশের বাজারে সব ধরনের সোনার দাম ভরিতে এক হাজার ৪৫৮ টাকা কমেছে। এতে ভালোমানের (২২ ক্যারেট) সোনার ভরিপ্রতি সর্বোচ্চ দাম পড়বে ৭২ হাজার ২৫৮ টাকা। শুক্রবার পর্যন্ত এই মানের সোনার বাজারদর ছিল ৭৩ হাজার ৭১৬ টাকা। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।

শুক্রবার বাংলাদেশ জুয়েলারি সমিতির প্রেস বিজ্ঞপ্তিতে সোনার দাম কমানোর খবর গণমাধ্যমে জানানো হয়। নতুন মূল্য শুক্রবার দুপুর ২টা থেকেই কার্যকর হয়েছে। সর্বশেষ সোনার দাম চলতি বছরের ১৩ আগস্ট সাড়ে তিন হাজার টাকা কমানো হয়েছিল। আন্তর্জাতিক বাজারে ব্যাপক উত্থান-পতনের মধ্যেও দেশীয় ব্যবসায়ীদের মন্দা কাটাতেই দাম কমানো হয়েছে বলে বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়।

আরও পড়ুন :
স্বাস্থ্যকর হজমক্রিয়ায় সকালে ৫ খাবার
কয়েন থেকে করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি কতটা?
কৃমির যন্ত্রণায় ভুগছেন? সহজেই মুক্তি মিলবে আট ঘরোয়া উপায়ে
ত্বকের লাবণ্য ধরে রাখতে, ওজন নিয়ন্ত্রণে জামরুল
যেসব কারণে দেরিতে চার্জ হয় ফোন

নতুন দাম অনুসারে ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৯ হাজার ১০৯ টাকা। শুক্রবার পর্যন্ত বিক্রি হয়েছে ৭০ হাজার ৫৬৭ টাকা। দাম কমানো হয়েছে এক হাজার ৪৫৮ টাকা। একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৩৬১ টাকা, যা ছিল ৬১ হাজার ৮১৯ টাকা। ভরিতে কমেছে এক হাজার ৪৫৮ টাকা।

সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫০ হাজার ৩৮ টাকা। শুক্রবার পর্যন্ত সনাতন হিসাবে প্রতি ভরির দাম ছিল ৫১ হাজার ৪৯৬ টাকা। দাম কমেছে এক হাজার ৪৫৮ টাকা।

২২ আগস্ট, ২০২০ at ১১:১৭:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/কাক/এমএআর