বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী আজ। ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে মৃত্যুবরণ করেন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আজ শনিবার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন তার বড় মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দিবসটি উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৯টায় বনানী কবরস্থানে স্বাস্থ্যবিধি মেনে শহিদ বেগম ফজিলাতুন্নেছার সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল। যুবলীগ, ছাত্রলীগ এবং স্বেচ্ছাসেবক লীগও বনানী কবরস্থানে বেগম ফজিলাতুন্নেছার কবরে শ্রদ্ধা জানাবে।

আরও পড়ুন :
স্বাস্থ্যকর হজমক্রিয়ায় সকালে ৫ খাবার
কয়েন থেকে করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি কতটা?
কৃমির যন্ত্রণায় ভুগছেন? সহজেই মুক্তি মিলবে আট ঘরোয়া উপায়ে
ত্বকের লাবণ্য ধরে রাখতে, ওজন নিয়ন্ত্রণে জামরুল
যেসব কারণে দেরিতে চার্জ হয় ফোন

আজ দুপুর ১২টায় আওয়ামী লীগের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের দলীয় কার্যালয়ে কৃষক লীগের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। আলোচনা সভায় সভাপতিত্ব করবেন সংগঠনের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন করার জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সর্ব স্তরের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীর প্রতি আহ্বান জানিয়েছেন।

০৮ আগস্ট, ২০২০ at ১১:০৫:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/মাক/এমএআর