সামান্য বৃষ্টি হলেই রাজগঞ্জ বাজারের অধিকাংশ রাস্তায় কাদা-পানি, চলাচলে সীমাহীন দুর্ভোগ

সামান্য বৃষ্টি হলেই রাজগঞ্জ বাজারের অধিকাংশ জায়গায় কাদা-পানি জমে যাওয়ায় চলাচলে চরম দুর্ভোগের শিকার হচ্ছে সাধারণ পথচারীরা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই সমস্যা সমাধানের জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগী পথচারীরা।

মণিরামপুর উপজেলার প্রাচীনতম বাণিজ্যিক শহর রাজগঞ্জ বাজার। এই বাজারটি প্রায় সব অংশই চালুয়াহাটি ইউনিয়নের অন্তর্ভূক্ত।
রাজগঞ্জের পার্শ্ববর্তী অঞ্চলের হাজার হাজার মানুষ প্রতিদিন এ বাজারে আসে বিভিন্ন কাজ-কর্মের জন্য। কিন্তু চলতি বর্ষা মৌসুমে বাজারের অবস্থা অত্যান্ত বেহাল। কাদা-পানিতে একাকার। মানুষের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

বিশেষ করে বর্ষা মৌসুমে দুর্ভোগ সীমাহীন। ত্রুটিপূর্ণ ড্রেনেজ ব্যবস্থা ও বৃষ্টির পানি তাৎক্ষনিকভাবে সম্প্রসারনের কোন সু-ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই বাজারের ব্যস্ততম সড়কের উপর দেখতে-দেখতে পানি জমে যায়। ফলে যাতায়াতের অনুপযোগী হয়ে পড়ে। এতে সাধারণ পথচারীদেরকে চরমভাবে ভোগান্তি পোহাতে হয়।

গত দু’দিনের বৃষ্টির ফলে বাজারের অধিকাংশ রাস্তা প্লাবিত হতে দেখা গেছে। এদিকে স্কুল রোডটির উপর পানি জমে থাকায় চলাচল করতে পারচ্ছে না পথচারীরা। কোনো রাস্তার পাশে ড্রেনেজ ব্যবস্থা নেই। যে কারণে এসব রাস্তার উপর দীর্ঘসময় পানি জমে থাকে। ড্রেনের ময়লা আবর্জনা ঠিকমত পরিষ্কার না করার কারণে ড্রেনের ভিতর জমে থাকা ময়লা আবর্জনা রাস্তার উপর উঠে আসে।

বাজারের ব্যবসায়ী খলিলুর রহমান, লাভলু, আহম্মদ আলী, শহিদুল ইসলাম জানান- আমরা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি। তিনি বিষয়টি দেখবেন বলেছেন।

কয়েকজন পথচারী বলেন- রাজগঞ্জ বাজারে বর্ষা মৌসুমে চলাচল করা একেবারে অনুপযোগী। বাজার সদয় করতে যাওয়া খুব কষ্টকর হয়ে দাড়িয়েছে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট বাজারের ব্যবসায়ী ও পথচারীদের দাবী বাজারের ভিতরের রাস্তাগুলো দ্রুত সংস্কার করা।