কিশোরী ধর্ষণ চেষ্টা, লম্পট পাখি আটক

রাজশাহী নগরীতে কিশোরী (১৩) ধর্ষণ চেষ্টায় পাক-নবী ওরফে পাখিকে (৫৬) আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। আজ বুধবার সকাল সোয়া ১১টার দিকে নগরীর বোয়ালিয়া থানাধিন কেদুর মোড় শহররক্ষা বাঁধের নিচে এ ঘটনা ঘটে।

স্থানীয় পানের দোকানী মহসিন জানায়, বেলা সোয়া ১১টার দিকে কিশোরী পাখি’র দোকানে তার ছোটবোনকে সাথে নিয়ে স্যান্ডেল কিনতে আসে। এ সময় দোকান ফাঁকা ছিল। সেই সুযোগকে কাজে লাগিয়ে স্যান্ডেল দেখানোর কথা বলে ওই কিশোরীকে দোকানের ভেতর নিয়ে জোরপূর্বক ধর্ষণ চেষ্টা করে। কিশোরীর চিৎকারে আশপাশের লোকজন জড়ো হয়ে লম্পট পাখিকে আটক করে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শতশত জনতার কবল থেকে লম্পট দোকানী পাখিকে উদ্ধার করে বোয়ালিয়া থানায় নিয়ে যায়। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। তবে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

স্থানীয়রা জানায়, লম্পট পাখি এর আগেও দুইবার দুইজন নারীর সাথে একই ঘটনা ঘটিয়েছে। শুধু তাই নয় এলাকার লোকজন পাখির গলায় জুতা-স্যান্ডেলের মালা পরিয়ে এলাকায় ঘুরিয়েছে। তবে এবার এলাকাবাসী তার দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়েছেন।

জানতে চাইলে বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বলেন, স্থানীয়দের দেয়া সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরে উত্তেজিত জনতার কবল থেকে দোকানী পাখিকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।

কিশোরীর পরিবারের কেউ বাদি হয়ে মামলা দিলে, মামলা নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওসি। এ রিপোর্ট লেখা পর্যন্ত বুধবার দুপুর আড়াইটা লম্পট পাখি বোয়ালিয়া মডেল থানা হেফাজতে রয়েছে।