ঝিকরগাছায় এক হাজার পরিবারে হাসি ফোটালো আবুল ইসলাম ফাউন্ডেশন

যশোরের ঝিকরগাছা উপজেলার আবুল ইসলাম মেমোরিয়াল ফাউন্ডেশনের পক্ষ থেকে ১ হাজার পরিবারের মধ্যে খাদ্যসহায়তা প্রদান করা হয়েছে। করোনা ভাইরাস পরিস্থিতি, ঘূর্ণিঝড় আম্ফান ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিতরণ করা হলো এ খাদ্যসহায়তা।

শনিবার সকাল ১০ টায়, উপজেলার হাজিরবাগে অবস্থিত আবুল ইসলাম মেমোরিয়াল ফাউন্ডেশন চত্ত্বরে উপজেলার দক্ষিণাঞ্চলের বাসিন্দাদের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

মরহুম আবুল ইসলামের পুত্র যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনিরের উদ্যোগে এবং কন্যা আকিজ গ্রুপের চেয়ারম্যান শেখ নাসির উদ্দিন সিআইপি’র সহধর্মিণী রেজওয়ানা রিনি’র সহযোগিতায় খাদ্য সামগ্রী উদ্বোধন করেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি: যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন ও সাবেক সংসদ সদস্য এ্যাড. মনিরুল ইসলাম মনির।

সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা ফিরোজ খান ও অধ্যাপক মোয়াজ্জেম হোসেন, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শাহাজান আলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক এনামুল কবীর, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কাশেম, আওয়ামী লীগ নেতা আকবর হোসেন জাপানী, ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, নজরুল ইসলাম, হাজিরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তফা আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক বজলুর রহমান, বাঁকড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মাস্টার হেলালউদ্দীন খান, শংকরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক মাস্টার আদম শফিউল্লাহ, বাঁকড়া বাজার কমিটির সাবেক সাধারণ সম্পাদক বজলুর রহমান, নির্বাসখোলা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক আলমগীর হোসেন, নাভারণ ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক হারুন-অর-রশিদ উজ্জ্বল, যুবলীগ নেতা আসাদুজ্জামান আসাদ, তারিফ বিশ্বাস, রকিবুল হাসান মিন্টু, নুরুল হক, বিভিন্ন মসজিদের ইমাম, স্কুলের শিক্ষকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

এদিন হাজিরবাগ, বাঁকড়া, নির্বাসখোলা ও শংকরপুর ইউনিয়নের অসহায় হাজারো পরিবারের মাঝে চাল ৫ কেজি ,আটা, ২ কেজি ডাল, ১ কেজি লবণ, ১ কেজি ছোলা, ১ লিটার তেল ও হুইল পাউডার ১ প্যাকেট প্রদান করা হয়েছে।

এদিকে বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই হিমানিষ বিশ্বাস ও এএসআই নিয়ামূল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ সদস্য খাদ্যবিতরণে সার্বিক সহযোগিতা করেন।

প্রসঙ্গত, খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি শুরুর আগে সাবেক সংসদ ও মুক্তিযুদ্ধের সংগঠক মরহুম আবুল ইসলামের কবর জিয়ারত করেন।