শিবগঞ্জে কবরস্থানের সীমানা প্রাচীর ভাঙ্গা ও যাতায়াতের রাস্তা নিয়ে উত্তেজনা

বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়নের ফেনীগ্রামের (সাতানা) হাফিজার রহমান পৈতৃক জায়গায় কবর স্থানের রক্ষণাবেক্ষণের জন্য ইটের সীমানা প্রাচীর নির্মান করা এবং একই গ্রামের গোলাম মোস্তফার বাড়ি থেকে বের হওয়ার জন্য কোন রাস্তা না থাকায় ঐ করব স্থানের পাশে দিয়ে যাতায়াত করতো।

ঐ করবস্থানে সীমানা প্রাচীর নির্মাণ করাকে কেন্দ্র করে দুই পক্ষের পাল্টা পাল্টি অভিযোগের খবর পাওয়া গিয়েছে। বৃহস্পতিবার সকালে কে বা কাহারা চলাচলের জন্য ঐ সীমানা প্রাচীরের কিছু অংশ ভেঙ্গে ফেলে। ফলে দুই পক্ষের মধ্যে দেখা দেয় সাময়িক উত্তেজনা। এর এক পর্যায়ে কথাকাটাকাটি হয় উভয় পক্ষের মধ্যে।

আরো পড়ুন :
রাজশাহীতে ছেলের বাড়িতে ইফতার করায় স্বামীর হাতে খুন হন জামফুরা
রাজশাহী বিভাগে করোনা রোগী বাড়লো আটজন
লক্ষ্মীপুরে পৃথক সড়ক দূর্ঘটনায় নারীসহ ২জন নিহত

গোলাম মোস্তফার অভিযোগের প্রেক্ষিতে শিবগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিবাদী গোলাম মোস্তফা বলেন, আমাদের বাড়িতে যাতায়াত করার রাস্তা নেওয়ার জন্য একাধিকবার জমির মালিক হাফিজার রহমান কাজীর থেকে শর্তসাপেক্ষে রাস্তা চেয়েছি কিন্তু সে রাস্তা দিতে অস্বীকার করে বিভিন্ন ভাবে অকর্থ্য ভাষায় গালিগালাজ করে। তিনি আরও বলেন, আমাদের বাড়ির রাস্তার জন্য শিবগঞ্জ থানায় একটি অভিযোগ দিয়েছি। জমির মালিক হাফিজার রহমান বলেন, তাদের বাড়ি থেকে বের হওয়ার অনেক উপায় থাকলেও বিনা কারণে আমার জায়গার উপর দিয়ে যাতায়াতের জন্য রাস্তা চায়। আমার পক্ষে কবরস্থানের পার্শ্বে দিয়ে রাস্তা দেওয়া সম্ভব নয়।

আমার সীমানা প্রাচীর গোলাম মোস্তফা তার লোকজন দিয়ে ভেঙ্গে ফেলেছে। আমার ক্ষয়ক্ষতির জন্য প্রশাসনের কাছে সুষ্ঠ বিচার চাই। তবে এলাকার সচেতন একটি মহল বলেছেন, উভয় পক্ষ যদি আপোষ মিমাংসা না করে তাহলে ভবিষ্যতে রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে।

মে ১৪, ২০২০ at ২০:৩৪:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/আরই/এএডি