রাজশাহীতে খুলছে দোকান বাড়ছে ভিড়, বাড়ছে করোনা আতঙ্ক

রাজশাহীতে খুলছে দোকানপাট, বাড়ছে ভিড়, রক্ষা পাচ্ছে সামাজিক দূরত্ব, বাড়ছে করোনা আতঙ্ক।
রোববার থেকে দোকানপাট খোলার কথা রয়েছে। কিন্তু এরই মধ্যে বেশ কিছু দোকানপাট অগে থেকেই খুলেছে। লোকজন হচ্ছেন বাজার মুখি বাড়ছে জনসমাগম। এতে রক্ষা হচ্ছেনা সামাজিক দূরত্ব। জনসমাগকে কেন্দ্র করে বাড়ছে করোনাভাইরাসের ঝুঁকি বলে জানাচ্ছে চিকিৎসকরা। তারা বলছেন- জনসমাগের কারণে বাড়তে পাড়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা।

এদিকে দোকানপাট খোলার কারণে সড়কে বেড়েছে অটোরিক্সার উপস্থিতি। মোড়ে মোড়ে কাজ করতে দেখা যাচ্ছে ট্রাফিক পুলিশদের ।
অন্যদিকে করোনাভাইরাসের সংক্রামন রোধে এবার ঈদে খুলছেনা রাজশাহী নিউ মার্কেট এলাকার থিম ওমর প্লাজা। কর্তৃপক্ষের এমন সিন্ধান্তকে সাধুবাদ জানিয়েছে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এবিষয়ে থিম ওমর প্লাজার পক্ষ থেকে জানানো হয়-করোনাভাইরাসের সংক্রমন রোধে তাদের এমন সিন্ধান্ত।

আরো পড়ুন :
কেশবপুরের উন্নয়ন সংস্থার কার্যক্রম পরিদর্শন
কেশবপুরে অবঃ শিক্ষক আজাহারুল ইসলামের মৃত্যু : শোক
ধান কেটে সহযোগিতা করলেন ভান্ডারখেলা হাইস্কুলের ম্যানেজিং কমিটি ও শিক্ষকবৃন্দ

অন্যদিকে, সাহেব বাজার এলাকায় দেখা গেছে- মার্কেটের মূল গেট অল্প খোলা রেখে একজন করে ভেতরে প্রবেশ করানো হচ্ছে। ভেতরে গিয়ে দেখা যায় অনেক ক্রেতার উপস্থিতি। তবে ফুটপাতগুলোতে কাদাগাড়ি ভিড় করে লোকজনকে জিনিসপত্র কিনতে দেখা যায়। এতে করে সামাজিক দূরত্ব বজায় রাখছে না কেউ। দোকানীরা কিছুতেই করোনা বিষয়ে সরকারের সতর্কতামূলক স্বাস্থ্যবিধিকে গুরুত্ব দিচ্ছে না। ফলে বাজারগুলো করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে।

রাজশাহী মেট্রোপলিন পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, সরকারিভাবে যে ঘোষণা হয়েছে, সেভাবেই দোকানপাট খুলতে হবে। এছাড়া সামাজি দূরুত্ব বিষয়ে সবাইকে খেয়াল রাখতে হবে।এনিয়ে মাঠে কাজ করছে পুলিশ।

মে ০৯, ২০২০ at ১৭:৫২:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এমআর/এএডি