করোনা আক্রান্ত হয়ে গৃহবধুর মৃত্যু : মেয়ে আক্রান্ত

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় করোনা আক্রান্ত হয়ে আলেয়া খাতুন (৪৫) নামের এক গৃহবধুর মৃত্যু হয়েছে। মৃত গৃহবধু উল্লাপাড়ায় পৌর শহরের পশ্চিমপাড়া মহল্লার এরফান আলীর স্ত্রী। উল্লাপাড়ায় স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার রোগ নিয়ন্ত্রণ ডাঃ আল আমিন সরকার আশিক সোমবার (৪ মে) সকালে সরেজমিনে ওই বাড়ি পরিদর্শনে গিয়ে এ তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে উল্লাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফুজ্জামান জানান, করোনা আক্রান্ত গৃহবধু দীর্ঘদিন ধরে টিমার রোগী আক্রান্ত হয়ে ঢাকায় মুগদা জেনারেল হাসপাতালে দীর্ঘদিন যাপত চিকিৎসাধীন ছিলেন। রবিবার রাতে সেখানে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। ওই গৃহবধুর মেয়ে রোজিনা খাতুন (২০) মাকে চিকিৎসা সেবা দিতে গিয়ে করোনা আক্রান্ত হয়েছে।

তিনি আরো জানান, সোমবার ভোর রাতে পরিবারের লোকজন তথ্য গোপন করে ওই গৃহবধুর লাশ পৌর শহরের উল্লাপাড়ায় কবরস্থানে দাফন করে। এসময় জানায় ওই মহল্লার অনেক মুসল্লী অংশগ্রহণ করেন। এই কারণে ওই পরিবারসহ পুরো মহল্লায় লকডাউন করে দেয়া হয়েছে।
উল্লাপাড়ায় পৌর মেয়র এস.এম.নজরুল ইসলাম জানান, আক্রান্ত পরিবারের সবার খাবার সরবরাহের দায়িত্ব নিয়েছি। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগ, উপজেলার প্রশাসন, পুলিশ প্রশাসন ওই মহল্লায় অবস্থান করছে। এই ঘটনায় করোনা রোগীর জানাযায় অংশ নেয়া ব্যক্তিসহ পুরো মহল্লায় আতঙ্ক বিরাজ করছে।

উল্লাপাড়ায় উপজেলা স্বাস্থ্য ও প.প.কর্মকতা ডাঃ মোঃ আনোয়ার হোসেন জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে টিম পাঠিয়েছি। ওই পরিবারের সবার রক্ত সংগ্রহ করে পরীক্ষা করা হবে। একই সাথে তাদের হোম কোয়ারেন্ট নিশ্চিত করা হবে।

মে ০৪, ২০২০ at ১৩:২৮:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/এআর/এএডি