করোনা : বিদেশে ৪০৪ বাংলাদেশির মৃত্যু

নোভেল করোনাভাইরাসে বিদেশে ৪০৪ বাংলাদেশির মৃত্যুকরোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিভিন্ন দেশে অন্তত ৪০৪ জন বাংলাদেশি প্রবাসী মারা গেছেন। বিভিন্ন দেশে বাংলাদেশের দূতাবাস, প্রবাসে কমিউনিটি ও আন্তর্জাতিক গণমাধ্যম থেকে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, আমেরিকায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি বাংলাদেশি প্রবাসী মৃত্যুবরণ করেছেন।

শুক্রবার (১ মে) পর্যন্ত শুধু আমেরিকাতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে অন্তত ২১৭ বাংলাদেশির। বাংলাদেশি প্রবাসিদের মধ্যে সবচেয়ে বেশি করোনার ঝুঁকির মুখে রয়েছেন যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিরা। এছাড়া সেখানে আরো কয়েকশ বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

আরো পড়ুন :
জগদ্বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়ের জন্মদিন আজ
এক সংসদ সদস্যের করোনা শনাক্ত, ভবন লকডাউন
মহামারি ঠেকাতে চীন ছাড়া পর্যাপ্ত সময় পেয়েছিল বিশ্ব : ডব্লিউএইচও

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি প্রবাসী নাগরিক মারা গেছেন যুক্তরাজ্যে। সেখানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন শতাধিক বাংলাদেশি। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে বাংলাদেশি নাগরিকরাও বেশি। সে কারণে এই দুই দেশেই বেশি সংখ্যক বাংলাদেশির মৃত্যু হচ্ছে। এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সৌদি আরবে ৪৯ জন বাংলাদেশি নাগরিকের মৃত্যু হয়েছে।

এছাড়াও সংযুক্ত আরব আমিরাতে ১৫, কানাডায় ৭ জন, ইতালিতে ৭, স্পেনে ৫, কাতারে ৪, লিবিয়ায় ১, সুইডেনে ১, গাম্বিয়ায় ১ ও কেনিয়ায় ১ বাংলাদেশির মৃত্যু হয়েছে।

সিঙ্গাপুরে প্রথম বাংলাদেশি প্রবাসীরা করোনাভাইরাসে আক্রান্ত হন। সেখানে এই পর্যন্ত প্রায় চার হাজার বাংলাদেশি নাগরিক করোনায় আক্রান্ত হয়েছেন। তবে সেখানে কোনো বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া যায়নি।

মে ০২, ২০২০ at ১১:১৯:৪২ (GMT+06)
দেশদর্পণ/আক/ভিকে/এএডি