সিরাজগঞ্জে ১৬৯ নমুনা সংগ্রহ : ৮৩ জনের মধ্যে ২জন শনাক্ত

সিরাজগঞ্জ জেলায় মোট ১৬৯ জন ব্যাক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ১৫১ জনের নমুনা পরীক্ষার জন্য রাজশাহী মেডিকাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ৮৩ জনের নমুনা টেস্টের রিপোর্ট পাওয়া গেছে। ৮৩ জনের মধ্যে ২ জন ব্যাক্তির রিপোর্টে করোনা (কোভিড-১৯) ভাইরাস শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) দুপুরে এতথ্য নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিসের পরিসখ্যান কর্মকর্তা মির্জা হুমায়ুন কবির।

তিনি আরো বলেন, ২৩ এপ্রিল বৃহস্পতিবার নতুন ১৮ জনের নমুনা রাজশাহী মেডিকাল কলেজে হাসপাতালে পাঠনো হবে। এই ১৮ জনসহ রাজশাহী মেডিকাল কলেজ হাসপাতালে ৮৬ জনের টেস্টের রিপোর্ট অপেক্ষামান থাকবে।

সিরাজগঞ্জ সিভিল সার্জন জাহিদুল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় সিরাজগঞ্জ জেলায় নতুন আরও ১৩৮ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের মধ্যে সুস্থ্যতার ছাড়পত্র পেয়েছেন ৫৬ জন। জেলায় মোট কোয়ারেন্টাইনে রাখা হয় ২ হাজার ৪৭৩ জন ব্যক্তিকে এবং এদের মধ্যে সুস্থ্যতার ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৬১ জন। বর্তমানে জেলায় মোট হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৪১২ জন।

এদিকে সিরাজগঞ্জ জেলায় লকডাউনের পরিধি প্রতিদিনই বাড়ছে। এখন পর্যন্ত উল্লাপাড়া, শাহজাদপুর, বেলকুচি ও চৌহালী উপজেলা লকডাউন করা হয়েছে। এছাড়া সিরাজগঞ্জ সদর উপজেলার ৬টি ইউনিয়নের ১৭টি ওয়ার্ড ও কাজিপুর উপজেলার ৬টি ইউনিয়ন লকডাইন করেছে স্ব স্ব উপজেলা প্রশাসন।