করোনা : রাজশাহীতে নারীসহ মোট আক্রান্ত ৮ জন

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪ জন। যাদের মধ্যে গত ২৪ ঘন্টাতেই ভর্তি হয়েছেন তিনজন। তাদের সবাইকে সংক্রমক ব্যাধি হাসপাতালের করোনা ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন করোনা নির্ণয় ও চিকৎসক টিমের প্রধান ডা. আজিজুল হক আজাদ।

গত সোমবার রামেক হাসপাতালে নিয়মিত ব্রিফিংয়ে ডা. আজাদ বলেন, বর্তমানে চিকিৎসাধীন সবার জ্বর ও শ্বাসকষ্ট থাকলেও তারা সবার শারীরিক অবস্থা ভাল আছে। পরীক্ষা করে নিশ্চিত করা যাবে তারা করোনায় আক্রান্ত কি না। এছাড়াও রাজশাহীতে যে পাঁচজন করোনা রোগী শনাক্ত হয়েছে তাদের শারীরিক অবস্থা ভাল রয়েছে। তাদের সঙ্গে নিয়মিত খোঁজ খবর রাখা হচ্ছে।

আরো পড়ুন :
ছাত্রলীগের মানবিকতায় কৃষকের স্বস্তি
অসহায়দের মাঝে সরকারি ত্রাণ বিতরণ করলেন ইঞ্জি: মাসুম
এ কেমন আচরণ শিক্ষকের !

তিনি বলেন, এখন পর্যন্ত রাজশাহীর স্থানীয় কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। এ পর্যন্ত রাজশাহীতে যে পাঁচজন আক্রান্ত হয়েছেন তারা সবাই রাজশাহীর বাইরে থেকে এসেছেন। এদের মধ্যে তিনজন নারায়নগঞ্জ, একজন ঢাকা ও একজন গাজীপুর থেকে এসেছেন। ফলে যারা জেলার বাইরে থেকে এসেছেন তাদের ঘরে থাকাটা নিশ্চিত করতে হবে।

এখন পর্যন্ত রাজশাহীতে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে মোট ৫ জন। তাদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে পুঠিয়ায় তিনজন, বাগমারায় একজন ও মোহনপুরে একজন। তাদের মধ্যে দুইজন নারী ও তিনজন পুরুষ।
এদিকে রাজশাহীর পুঠিয়া থেকে সংগ্রহ করা নমুনায় আরো দু’জনে করোনী রোগ শনাক্ত হয়েছে। আক্রান্তরা তারা উপজেলা সদর ইউনিয়নের তারাপুর ও জিউপাড়া ইউনিয়নের বাসিন্দা।

সোমবার (২০ এপ্রিল) আরো দু’জন করোনা রোগী শনাক্তের বিষয়টি নিশ্চিত করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।
সার্জন ডা. এনামুল হক জানান, রাজশাহীতে গত ২৪ ঘন্টায় নতুন আরো ৩০ জন এসেছেন। তাদের হোম কোয়ারেন্টাইন রাখা হয়েছে।
গত মার্চ মাস থেকে এই পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে ছিলো ১ হাজার ৫৬৮ জন। এদের মধ্যে ১৪ দিন পুর্ণ হয়ে যাওয়ায় ছাড়পত্র দেওয়া হয়েছে ১ হাজার ২০৪ জনকে। রাজশাহীতে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে আছে ৩৬৪ জন। জেলায় এখন করোনা আক্রান্ত রোগির সংখ্যা আটজন।