এবার আলোচিত চৌগাছার চেয়ারম্যান মাসুদ চৌধুরী

করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে এবার আলোচিত হয়েছেন যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসারা ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী। মৃত্যু ভয়ে যখন সারাদেশের সবাই নিজ নিজ ঘরে বন্দি তখন তিনি মরার ভয় না পেয়ে সকাল থেকে গভীর রাত পর্যন্ত ছুটে চলেছেন উপজেলার বিভিন্ন গ্রামে। করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া উপজেলার কয়েক হাজার মানুষের মাঝে নিজ উদ্যোগে ও নিজের হাতে তিনি প্রতিটি পরিবারের জন্য পাঁচ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি আলু, একটি সাবান ও একটি মাস্ক বিতরণ করেন।

করোনা ভাইরাস উপলক্ষে সরকারি ভাবে যখন সারাদেশে অনিদিষ্ঠ কালের জন্য লকডাউন ঘোষনা করা হয়, তখন উপজেলার নিন্ম আয়ের মানুষের মাঝে নেমে আসে হতাশার ছায়া। ঠিক তখনই উপজেলার কয়েক হাজার নিন্ম আয়ের মানুষের মুখে হাসি ফোটায় চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী।
আরও পড়ুন: ভুলের ব্যাখ্যায় ডাবল ভুল

সূত্রে জানা যায়, গত ২৬ মার্চ থেকে ২৯ মার্জ পর্যন্ত নিজ তহবিল থেকে তিনি উপজেলার কয়েক হাজার নিন্ম আয়ের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন। একই সাথে করোনা ভাইরাস কি, মানব দেহের কি কি ক্ষতি করতে পারে এবং এ থেকে কি ভাবে রক্ষা পাওয়া যায়, তিনি মানুষের বাড়ি বাড়ি গিয়ে বিভিন্ন ভাবে প্রচার-প্রচারণার মাধ্যমে বুঝিয়েছেন।

মেহেদী মাসুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাঠানো খাদ্য সামগ্রী বিতরণের কাজ চলছে। ইতি মধ্যে ফুলসারা ইউনিয়রে দেওয়া হয়েছে, তবে আস্তে আস্তে আরো পরিধি বাড়বে বলে তিনি জানান।

একটি সূত্রে জানা যায়, গত ৩০ মার্চ সোমবার ফুলসারা ইউনিয়নের একটি গ্রামের মানুষের মাঝে ত্রাণ বিতরণ করতে যান, তখন ৭০ বছরেরও বেশি এক মা আসেন ত্রাণ নিতে। তিনি অনেক কষ্টে পায়ে হেটে ছুটে এসেছেন একটু খাবার নিতে। এতোটায় অসুস্থ যে তিনি হাটতে পাচ্ছিলেনা। ত্রাণ দিতে দিতে নজর পড়ে ঐ মায়ের দিকে উপস্থিত সবাই অবাক। সংকটময় মুহুর্তে তার জীবনের সব মায়া ত্যাগ করে, তিনি কোলে তুলে নিলেন বৃদ্ধা মাকে এবং খাবার তুলে বাড়িতে পৌছিয়ে দেন। একই সাথে সকল প্রকার সহযোগিতা করার আশ^াস দেন।বৃদ্ধমা চেয়ারম্যানের এমন আচারণে কেদেই ফেলে এবং দোয়া করেন।

দেশদর্পণ/এমআই/এসজে