কেশবপুরের ইউপি চেয়ারম্যানের ৩শ’ বিঘার মৎস্য ঘেরে বিষ প্রয়োগ

যশোরের কেশবপুর উপজেলার বিদ্যানন্দকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেনের ৩ শত বিঘার মৎস্য ঘেরে বিষপ্রয়োগ করেছে দূবৃত্তরা। যার ফলে ২০ লাখ টাকার মাছ মরে গেছে।

এলাকাবাসি সূত্রে জানা গেছে, উপজেলার বিদ্যানন্দকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন উপজেলার হাড়িয়াঘোপ গ্রামের পুকুরিয়ার বিলে ৩ শত বিঘা জমি হারি নিয়ে ৩ বছর পূর্ব থেকে মৎস্য চাঁষ করে আসছেন। পূর্ব শত্রæতার জের ধরে তার প্রতিপক্ষরা পরিকল্পিত ভাবে শনিবার গভীর রাতে চেয়ারম্যান আমজাদ হোসেনের ঐ মৎস্য ঘেরে বিষপ্রয়োগ করে। যার ফলে তার মৎস্য ঘেরের রুই, কাতলা, মৃগেল, সিলভার, গ্রাসকাপ, সইল, চ্যাং, টাকি, জিয়েল, মাগুর, কই, ট্যাংরা, পুটি-সহ বিভিন্ন প্রজাতির ২০ লাখ টাকার মাছ মরে গেছে।
আরও পড়ুন: টাকার অভাবে হাসপাতালেই পড়ে আছে অগ্নিদগ্ধ শিশু সাথি

এব্যাপরে বিদ্যানন্দকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন জানান, ৩ বছর পূর্বে উপজেলার হাড়িয়াঘোপের পুকুরিয়ার বিলে ৩ শত বিঘা জমি হারি নিয়ে তিনি মৎস্য চাঁষ করে আসছেন। শনিবার গভীর রাতে তার ঐ মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে বিভিন্ন প্রজাতির ২০ লাখ টাকার মাছ মেরে তাকে সর্বশান্ত করে দেওয়া হয়েছে। তিনি আরো জানান, তার প্রতিপক্ষরা তাকে রাজনৈতিকভাবে ঘায়েল করতে না পেরে রাতের আধারে তাকে অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্থ করেছে। তিনি বিষয়টি কেশবপুর থানা পুলিশকে অবহিত করেছেন। এব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি করবেন বলে তিনি জানান।

দেশদর্পণ/এসআরএস/এসজে