যশোরে করোনাভাইরাস প্রতিরোধে ব্যাপক প্রস্তুতি

যশোরে করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ নানা কার্যক্রম শুরু করেছে। তৈরি করা হয়েছে করোনা ভাইরাস সনাক্ত রোগিদের জন্য আলাদা বেড তৈরি করা হয়েছে। জনসচেনতা বৃদ্ধি ও গুজব বন্ধে তারা কাজ করছে।

যশোর স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস সনাক্ত রোগিদের জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ১০টি বেড ও যশোর টিবি হাসপাতালে ৩০টি বেড নির্ধারণ করা হয়েছে। একই সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেগুলোতে বেড নির্ধারণ করা হয়েছে।
আরও পড়ুন: রাবিতে জনসমাগম সম্পৃক্ত সকল অনুষ্ঠানে নিষেধাজ্ঞা

এদিকে, দেশের সর্ববৃহৎ স্থল বন্দর বেনাপোলে চেকপোষ্ট ইমিগ্রেশন কাস্টমসে করোনা ভাইরাস প্রতিরোধে নতুন থার্মাল স্ক্যানার মেশিন স্থাপন করেছে স্বাস্থ্য বিভাগ। ভারত ভ্রমণ শেষে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় দেশি বিদেশী পাসপোর্ট যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করা যাবে।

আজ বুধবার সকাল থেকে নতুন স্ক্যানার দিয়ে পাসপোর্ট যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করানো হচ্ছে। এছাড়া আমদানী রফতানি পণ্য বহণকারী ভারতীয় ট্রাকচালক, হেলপার ও রেলওয়ে স্টেশনে বন্ধন ট্রেনের পাসপোর্ট যাত্রীদের হ্যান্ড থার্মাল দিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

দেশদর্পণ/একে/এসজে