সিরাজগঞ্জে মাস্ক ব্যবসায়ীদের জরিমানা

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অভিযান চালিয়ে ১০ মাস্ক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করে র‌্যাপিট এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১২’র ভ্রম্যমান আদালত।

বুধবার (১১ মার্চ) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন সিনিয়র সহকারী পরিচালক মিডিয়া অফিসার এম এম এইচ ইমরান।

জরিমানাকৃত ব্যবসায়ীরা হলেন, উল্লাপাড়ার সাহেব আলী সরকারে ছেলে আলাউদ্দিন, মৃত আঃ গফুর মন্ডলের ছেলে মোঃ রফিকুল ইসলাম, মোঃ আজিজুল হকের ছেলে মোঃ নাছিম, গোলাম হোসেনের ছেলে মোঃ আনিছুর রহমান, মোঃ খলিলুর রহমানের ছেলে মোঃ জহুরুল ইসলাম, জামাল প্রামানিক এর ছেলে মোঃ আব্দুল গফুর, সাইফুল ইসলামের ছেলে মোঃ আলাউদ্দিন সুমন, হাজী মকবুল হোসেনের ছেলে মোঃ কোরবান আলী, শীতল প্রামানিকের ছেলে মোঃ আঃ হাকিম এবং সাইফুল ইসলামের ছেলে সোহেল রানা।
আরও পড়ুন: বাস-মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১

প্রেস বিজ্ঞপ্তিতে জানান, উপজেলার শ্যমলীপাড়া বাসস্ট্যান্ড এলাকায় র‌্যাব-১২ এর একটি চৌকষ আভিযানিক দল ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খানের নেতৃত্বে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোবাইল কোর্ট পরিচালনা করেন। অবৈধভাবে মাস্ক মজুদ ও নির্ধারিত মূল্যের চেয়ে দ্বিগুন/তিনগুন মূল্যে মাস্ক বিক্রয়ের দায়ে ১০ অসাধু ব্যবসায়ীকে সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন। সিরাজগঞ্জে মাস্কের দাম নিয়ন্ত্রণে রাখতে র‌্যাবের অভিযান অব্যহত থাকবে।

সম্প্রতি চীন থেকে বিশে^র বিভিন্ন দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় বাংলাদেশেও উদ্বেগ উৎকন্ঠা বেড়েছে। হাঁচি-কাশিতে ছড়ানো ছোঁয়াচে এই রোগটি থেকে সুরক্ষা পেতে মাস্কের ব্যবহার উল্লেখ্যযোগ্য হারে বেড়েছে। সেই সুযোগে চড়া দাম বাগিয়েছেন অসাধু কিছু ব্যবসায়ীরা।

দেশদর্পণ/এআর/এসজে