জার্মানিতে বন্দুকধারীদের গুলিতে নিহত ৮

জার্মানির পশ্চিমাঞ্চলীয় হানাউ শহরে বন্দুকধারীর হামলায় অন্তত আটজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন।

বুধবার স্থানীয় সময় রাত ১০টার পরে দুটি শিশা বারে পরপর এই হামলায় আহত হন আরও পাঁচজন। বিবিসির খবরে এমন তথ্য জানা গেছে।

পুলিশ বলছে, সন্দেহভাজন হামলাকারীরা ঘটনাস্থল ছেড়ে পালিয়ে গেছে। তবে তাদের আটক করতে ব্যাপক তল্লাশি চলছে। দুটি এলাকায়ই পুলিশ কর্মকর্তারা ও বেশ কয়েকটি হেলিকপ্টার টহল দিচ্ছে।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, প্রথম গুলির ঘটনাটি শহরটির কেন্দ্রস্থলের একটি বারে ঘটেছে। পরে হ্যানাউয়ের ক্যাসুস্টাট এলাকায় দ্বিতীয় হামলার ঘটনাটি ঘটেছে।

আঞ্চলিক গণমাধ্যম হ্যাসেনশাওর প্রতিবেদনে বলা হয়েছে, মধ্যরাতে প্রথম শিশা বারে অজ্ঞাত সংখ্যক বন্দুকধারী তিন জনকে হত্যা করে। এরপর গাড়ি চালিয়ে আরিনা বার এন্ড ক্যাফেতে গিয়ে তারা আরও পাঁচ জনকে গুলি করে হত্যা করে।
আরও পড়ুন: ফের সীমান্তে বাংলাদেশি হত্যা বন্ধের প্রতিশ্রুতি দিলো বিএসএফ

কালো রঙের একটি গাড়িকে ঘটনাস্থল ছাড়তে দেখা গেছে।

কেন এই হামলা করা হয়েছে, তা জানা সম্ভব হয়নি। হেসেন অঙ্গরাজ্যের একটি শহর এই হ্যানাউ। শহরটি ফ্র্যাঙ্কফুর্টের পূর্ব দিকে ২৫ কিলোমিটার দূরে অবস্থিত।

চারদিন আগে বার্লিনে একটি তুর্কি কমেডি শোয়ের ভেন্যুর কাছে আরেকটি হামলার ঘটনা ঘটেছিল। বন্দুকধারীদের ওই হামলাতে একজন নিহত হয়েছিলেন।

হ্যানাউ শহরের মেয়র ক্লোস ক্যামিনসকি বলেন, এটা এক ভয়ঙ্কর রাত। এটা কত নির্মম ছিল, তা আপনি কল্পনাও করতে পারবেন না। দীর্ঘ সময় এই ঘটনা নিয়ে আমাদের ব্যস্ত থাকতে হবে। এক বেদনাদায়ক স্মৃতি আমাদের মনে বারবার ফিরে আসবে।

দেশদর্পণ/এসজে