সড়কের কাজে অনিয়মের সংবাদ সংগ্রহে সাংবাদিকের ওপর হামলা

সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের পাইকশা বাজার থেকে খামার পাইকশা আ লিক সড়কের নি¤œমানের কাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করার সময় এনটিভি, এস.এ টেলিভিশনের সিরাজগঞ্জ প্রতিনিধিসহ ৫ সাংবাদিকের উপর হামলা চালিয়ে মারপিট ও ক্যামেরা কেড়ে নিয়েছেন ঠিকাদারের সন্ত্রাসী বাহিনী।

বুধবার বিকেলে সদর উপজেলার খামার পাইকোশা গ্রামে এ ঘটনা ঘটে। আহত সাংবাদিকদের সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত সাংবাদিকরা হলেন, এনটিভি ও রেডিও টুডের সিরাজগঞ্জ প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না, এসএ টিভির সিরাজগঞ্জ প্রতিনিধি রহমত আলী, বাংলানিউজের স্বপন চন্দ্র দাস, ডেইলী ইন্ডিপেন্ডেন্টের নজরুল ইসলাম ও দৈনিক যায়যায়দিন পত্রিকার মোকাদ্দেস আলী।
আরও পড়ুন: শিবগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে

আহত সাংবাদিক মোকাদ্দেস আলী জানান, সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের পাইকশা বাজার থেকে খামার পাইকশা আ লিক সড়কের নির্মাণ কাজ চলছিল। রাস্তাটি নির্মাণ কাজে বিভিন্ন অনিয়মের অভিযোগ তোলে এলাকাবাসী। এ অভিযোগের ভিত্তিতে বুধবার বিকেলে সাংবাদিকেরা ঘটনাস্থলে পৌছে ছবি ও ভিডিও ধারণ করার সময় ঠিকাদারি প্রতিষ্ঠান ডলি কনস্ট্রাকশনের প্রকৌশলী আমিনুল ইসলামের নির্দেশে ও স্থানীয় ইউপি সদস্য হাফিজুলের ভাই ও তার সন্ত্রাসী বাহিনী সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় তারা লাঠিসোটা, বেলচা দিয়ে বেধড়ক মারপিট করে ৫ সাংবাদিককে আহত করে।

এ সময় স্থানীয় এলাকাবাসী সাংবাদিকদের উপর হামলা ঠেকাতে এলে তাদেরও মারপিট করলে মহিলাসহ অন্তত ৫ গ্রামবাসী আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছার আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজ জানান, সাংবাদিকদের উপর হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে।

দেশদর্পণ/এআর/এসজে