শিবগঞ্জ প্রাইমারি স্কুলের আসবাবপত্র চুরি

গত রবিবার দিবাগত রাতে বগুড়ার শিবগঞ্জ পৌরসভা এলাকা কলুমগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস ঘর সহ ৩টি ক্লাস রুমের তালা ও আলমারি ভেঙ্গে বিভিন্ন কাগজপত্র, সৌর বিদ্যুতের ব্যাটারী, সাবমার্সিবল, শিশুদের খেলাধুলা সামগ্রী, ক্লাস রুমের বোর্ড, চোরের দল চুরি করেছে বলে শিক্ষক রঞ্জু মিয়া জানান।

সোমবার বিদ্যালয়ে গেলে বিদ্যালয়ের সহাকারি শিক্ষক খলিলুর রহমান বলেন, আমি সকাল ৭টায় বিদ্যালয়ের পার্শ্বে জমি দেখতে এসে দেখি, বিদ্যালয়ের সমস্ত রুম গুলো খোলা ও তালা ভাঙ্গা দেখে আমি তাৎক্ষণিক ভাবে আমার প্রধান শিক্ষককে বিষয়টি অবহিত করি। বিষয়টি নিয়ে প্রধান শিক্ষক রঞ্জু মিয়া বলেন, ব্যাটারী, ফ্যান, সৌর বিদ্যুতিক সামগ্রী চুরি হতে পারে, কিন্তু কাগজপত্র চোরদের কাছে মূল্য নেই। এ গুলো রহস্য জনক ভাবে কে বা কাহার চুরি করে নিয়ে গেছে বলে আমি মনে করি।
আরও পড়ুন: রাজশাহীতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

তিনি আরো বলেন, এর আগে শিশুদের খেলা ধুলার সামগ্রী চুরি হয়েছে। রুমের ভালো ভালো তালার মধ্যে আঠা দিয়ে ষড়যন্ত্র করে তালা গুলো নষ্ট করে দিত। আমার অবাগ লাগছে ভালো ভালো তালা গুলো চোরেরা কি ভাবে খুললো। বিদ্যালয়ের জিনিস পত্র এভাবে চুরি হতে থাকলে বিদ্যালয়ের ইট ওয়াল ছাড়া আর কিছুই পাওয়া যাবে না। চুরি হয়ে যাওয়া বিষয়টি আমি উর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছি। তিনি পরামর্শ প্রদান করলে আমি ব্যবস্থা নিবো।

দেশদর্পণ/এসএম/এসজে