শিবগঞ্জে মা সমাবেশ অনুষ্ঠিত

উপজেলা শিক্ষা কর্মকর্তা এসএম সারওয়ার জাহান বলেন, মা একটি ছোট শব্দ হলেও মায়ের কাছে একজন সন্তান পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ, তেমনি একজন সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক, মা গুরুত্বপূর্ণ অধ্যায়, মা একটি জীবন, মা একটি পৃথিবী, মা তার সন্তানের জন্য ইহকাল, পরকাল। একজন সুশিক্ষিত মা পারেন একটি শিক্ষিত জাতির জন্ম দিতে।

তিনি আরো বলেন, আমার একমাত্র চাওয়া আপনার সন্তানকে ঘিরে। আমি বিশ্বাস করি প্রত্যেক মা এক সুরভিত ফুল আর প্রতিটি ঘর একেকটি স্কুল। আপনারা আপনাদের সন্তানদের প্রতি খেয়াল রাখবেন। যাতে তারা বিপথে না যায়। আপনার সন্তান নিয়মিত বিদ্যালয়ে যাতায়াত করছে কি না সেজন্য শিক্ষকদের সাথে যোগাযোগ রাখবেন।

সোমবার বগুড়ার শিবগঞ্জ উপজেলার গণেশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় আয়োজিত মা ও অভিভাবক সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত এসব কথা বলেন তিনি।
আরও পড়ুন: প্রধানমন্ত্রীর নেতৃত্বে গড়ে উঠছে আলোকিত বাংলাদেশ

অত্র বিদ্যালয়ের এসএমসি কমিটির সভাপতি ইমরান আলী সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় মা ও অভিভাবক সমাবশে প্রধান অতিথি ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার মাহবুর রহমান, এনায়েত রশিদ, কৃষ্ণ তরফদার, রেজাউল করিম, ইমদাদুল হক মন্ডল, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জালাল উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ফজলুর রহমান, প্রধান শিক্ষক রেজাউল ইসলাম দুলাল, শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য পরিদর্শক দেলোয়ার হোসেন, শিক্ষক আমিনুল ইসলাম, হুমায়ূন শিক্ষক আবু বক্কর সিদ্দিক, সাইফুল ইসলাম, রাশেদা খাতুন, সোনিয়া সুলতানা, শিউলী খাতুন, মিফতাহুল জান্নাত প্রমুখ।

দেশদর্পণ/এসএম/এসজে