বয়লার বিস্ফোরণে শ্রমিকের মৃত্যু

ঠাকুরগাঁওয়ে ১৬ ফেব্রুয়ারি রবিবার সকালে হাসকিং মিলের বয়লার বিস্ফোরণ হয়ে সলেমান আলী (৫০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় হাসকিং মিলের মালিকসহ আরো ৮ জন দগ্ধ হয়েছেন। দগ্ধ ৮ জনকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের ভাই ভাই হাসকিং মিলে এ ঘটনা ঘটে। নিহত সলেমান আলী একই গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে।

পুলিশ সূত্রমতে, সকালে চৌরঙ্গি এলাকার রুহুল আমিনের ভাই ভাই হাসকিং মিলে ৯ জন শ্রমিক ধান সিদ্ধ ভাপাইয়ের কাজ করছিল। ওই সময় শ্রমিক সলেমান মিলের চুলায় তুষ ছিটিয়ে আগুন জ্বালাচ্ছিল । হঠাৎ মিলের বয়লারটি আকস্মিকভাবে বিস্ফোরিত হয়ে প্রায় ২শ গজ দূরে এক বাজারে গিয়ে পড়ে। বিস্ফোরণে বয়লারের গরম পানিতে ঝলসে গিয়ে ঘটনাস্থলে নিহত হয় সলেমান আলী। পরে এ ঘটনায় দগ্ধদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
আরও পড়ুন: রাজগঞ্জের যুবক ঝিকরগাছায় সড়ক দুর্ঘটনায় নিহত

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক লিটন সরকার বলেন, আক্রান্তদের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের চিকিৎসা চলছে।

এ ব্যপারে রুহিয়া থানার অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায় হাকসিং মিল দুর্যটনার বিষয়টি নিশ্চিত করেন। খবর পেয়ে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, ইউএনও আব্দুল্লাহ আল মামুন ও রাজাগাঁও ইউনিয়ন চেয়ারম্যান মোশারুল ইসলাম সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন।

দেশদর্পণ/এইচকে/এসজে