শিবগঞ্জে স্কুলছাত্রী ধর্ষণ: ধর্ষক পলাতক, গ্রেফতার ১

বগুড়ার শিবগঞ্জে দপ্তরী লালসার শিকার ৫ম শ্রেণির মেধাবী ছাত্রীর অবশেষে ২০ দিন পর উপজেলা শিক্ষা অফিস কর্তৃক ব্যবস্থা নেওয়ার প্রতিবেদন, ধর্ষক পলাতক, গ্রেফতার ১, বিভিন্ন অনলাই ও প্রিন্ট পত্রিকায় সংবাদ প্রকাশ হওয়ায় টাকা ফেরত নেওয়ার তকবীর।

জানা যায়, শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের চিলইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির মেধাবী ছাত্রীকে গত ২২ জানুয়ারি স্কুল ছুটির কিছু পূর্বে সু-কৌশলে ওই বিদ্যালয়ের দপ্তরী বিদ্যালয় ছুটি হলে হিমেল বিদ্যালয়ের সকল কক্ষ বন্ধ করে একটি কক্ষ খোলা রেখে ওই শিক্ষার্থীকে কক্ষে ঢুকে নিয়ে জোরপূর্বক ভাবে ধর্ষণ করে। এসময় ছাত্রীর মা তার সন্তানের খোজ নেওয়ার জন্য স্কুলে আসলে হিমেল সু-কৌশলে পালিয়ে যায়। পরে মেয়ের মা জোসনা বেগম ধর্ষকের বিচার চেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা সহ গ্রামের কিছু প্রভাবশালী লোকজনদেরকে বিচার দিলে, তারা টাকার বিনিময়ে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করে এবং কিছু ভুয়া সাংবাদিকদের পত্রিকায় না প্রকাশ হওয়ার জন্য টাকা দিলেও অবশেষে গত ০৯ ও ১০ ফেব্রæয়ারী ধর্ষনের ঘটনাটি বিভিন্ন অনলাই ও প্রিন্ট পত্রিকায় প্রকাশ পায়।
আরও পড়ুন: তাহিরপুরে দুইপক্ষের সংঘর্ষে পরীক্ষার্থীসহ আহত ২৫

মঙ্গলবার শিবগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার এস.এম সারওয়ার জাহান বিদ্যালয়ের প্রধান শিক্ষকের থেকে ঘটনার বিষয়ে অভিযোগ পেয়ে শিক্ষা অফিসার তৎক্ষণিক ভাবে দপ্তরীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বগুড়া জেলা শিক্ষা অফিসের উর্ধ্বতন কর্মকর্তার নিকট প্রতিবেদন পাঠিয়েছেন। এদিকে বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য এলাকার টাউট বাটপার সহ ভূয়া সাংবাদিক সহ যারা মোটা অংকের টাকা খেয়েছেন তাদের থেকে টাকা ফেরৎ নেওয়ার তদবীর হচ্ছে বলে ওই এলাকার অনেকের থেকে জানা গেছে। থানা পুলিশ মামলার জামিলা নামে ১ মহিলাকে গ্রেফতার করেছে।

দেশদর্পণ/এসএম/এসজে