এসএসসি পরীক্ষায় নকল সরবরাহের ছবি ধারণ করায় সাংবাদিককে মারপিট

বগুড়ার শিবগঞ্জের গুজিয়া গাল্স স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে এসএসসি পরিক্ষায় বাহির থেকে নকল সরবরাহ করার ছবি ধারন করায় জাতীয় দৈনিক একুশে সংবাদের ক্রাইম রিপোর্টার সাংবাদিক রাকিবুল হাসানকে মারপিট করে তার ক্যামেরা ছিনতাই এর ঘটনা ঘটেছে।

জানা যায়, স্থানীয় কয়েকজন বখাটে যুবক মঙ্গলবার গণিত পরিক্ষা চলাকালে গুজিয়া গাল্স স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্রে উক্ত ঘটনাটি ঘটেছে ।

পরে স্থানীয়দের সহযোগিতায় থানা পুলিশ ক্যামেরা উদ্ধার করলেও ক্যামেরায় থাকা মেমোরি কার্ড এবং পত্রিকার পরিচয়পত্র যুবকদের কাছেই রয়েছে।
আরও পড়ুন: তাহিরপুরে দুইপক্ষের সংঘর্ষে পরীক্ষার্থীসহ আহত ২৫

হামলার শিকার সাংবাদিক রাকিবুল হাসান অভিযোগ করে বলেন, ওই পরিক্ষা কেন্দ্রে নকল হচ্ছে জেনে বাহির থেকে পরিক্ষা কক্ষে নকল দেয়ার ছবি তোলার সময় অচেনা কয়েকজন যুবক ছবি তোলার কারনে মারপিটের উদ্দেশ্যে ঘেরাও করলে কর্তব্যরত পুলিশ ফোর্স এএসআই মুক্তারের কারণে ব্যর্থ হয়। এরপর ছবি তুলে মোকামতলা বন্দরে পৌছিলে কেন্দ্রে সচির তোজাম্মেল হক তোতার নির্দেশে ওই বখাটে যুবকরা মোটর সাইকেল যোগে মোকামতলায় এসে অতর্কিত মারপিট করে ক্যামেরা ছিনতাই করে নিয়ে যায়।

জানতে চাইলে পরিক্ষা কেন্দ্রের সচিব তোজাম্মেল হক তোতা বলেন, পরীক্ষা কেন্দ্রের সবকিছু সংশ্লিষ্ট প্রশাসনকে অবহিত করে পরিক্ষা নেয়া হচ্ছে। তবে বাহিরে কি হচ্ছে তা আমার জানা নেই, এর বেশি মন্তব্য করতে তিনি রাজি হননি তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন সচেতন অভিভাবক জানান, গুজিয়ায় দুটি পরিক্ষা কেন্দ্রের কোন দরকারই নেই। হামলার বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর কবীর বলেন, আমি এ ঘটনার বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়েছি এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছি।

দেশদর্পণ/আরআই/এসজে