পুলিশের পোশাক পরে ছিনতাইকারী চক্রের ৪ সদস্য আটক

রাজশাহীতে পুলিশের পোশাক পরে ছিনতাইকারী চক্রের চার সদস্যকে আটক করেছে পুলিশ। শুক্রবার গভীর রাতে নগরীর কাটাখালি থানাধীন সুচারন এলাকায় অভিযান চালিয়ে পৃথক চারটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে চারটি দামি মোবাইল ফোন ও ছিনতাই কাজে ব্যবহৃত পুলিশের চারটি পোশাক উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো- সুচারন এলাকার জামাল উদ্দিনের ছেলে সাগর (২২), একই এলাকার আব্দুল মতিনের ছেলে রুহুল আমিন (২০) মো: মুকবেলের ছেলে নিলয় (২০) ও রপসী ডাঙ্গা এলাকার জামাল হোসেনের ছেলে মো: শ্রাবন (২০)।

মামলার এজাহারের বরাত দিয়ে কাটাখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিল্লুুর রহমান সাংবাদিককদের জানান, শুক্ররাত রাত সাড়ে ৮টার দিকে নগরীর মতিহার থানাধীন মির্জাপুর এলাকার অমিত হাসান ফয়সাল (২২), মো: সোহান (২২) মো: রাব্বেল (১৭), মো: আব্দুল্লাহ বিন জোয়ের (১৭), মো: সামিরুল (১৮) মিলে সুচারণ এলাকায় অমিত হাসানের খালার বাড়ি বেড়াতে যায়। পরে ওই এলাকার তাদের এক বন্ধু রাব্বির সাথে খেজুরের রস খেতে পাশের একটি আম বাগানে যায়।
আরও পড়ুন: রাবি ছাত্রী ধর্ষণ মামলার আসামী গ্রেফতার

এসময় জেলার পুঠিয়া থানা পুলিশের (পুলিশের পোশাক পরিহিত অবস্থায়) পরিচয় দিয়ে অভিযুক্ত চারজন সেখানে গিয়ে রস খাওয়ার অপরাধে তাদের বেধড়ক পেটাতে শুরু করে। একপর্যায়ে তাদের কাছ থেকে একটি স্যামসাং এ-৭, একটি স্যামসাং গ্রাÐ প্রাইম, একটি আইফোন ৫-এস ও একটি সাওমি ওয়াই-৩ জোরপূর্বক ছিনিয়ে নেয়।

এরপর ভুক্তভোগীরা কাটাখালি থানায় গিয়ে ঘটনা সম্পর্কে বিস্তারিত অবহিত করে। পরে তারা থানায় লিখিত অভিযোগ করলে ঘটনার রাতেই পুলিশ সুচারন এলাকায় অভিযান চালিয়ে পৃথক চারটি বাড়ি থেকে তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে ওই চারটি দামি মোবাইল ফোন ও ছিনতাই কাজে ব্যবহৃত পুলিশের চারটি পোশাক উদ্ধার করা হয়।

ওসি আরো জানান, এ ঘটনায় থানায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখিয়ে শনিবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়। আটককৃতরা পেশাদার ছিনতাইকারী বলে জানান ওসি।

দেশদর্পণ/এমআরআর/এসজে