বন্ধুত্বের হাত বাড়াতে কলকাতা থেকে ৮ সদস্যের বাইসাইকেল র‌্যালী বাংলাদেশে

উদ্যেশ্য:
⇒ দূষণমুক্ত বিশ্ব নির্মান
⇒ মুক্তিযোদ্ধাদের প্রতি সন্মান

দুষণমুক্ত বিশ্ব নির্মাণ ও বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের প্রতি সন্মান জ্ঞাপনের মাধ্যমে দুই দেশের মধ্যে বন্ধুতপূর্ণ সর্ম্পক্য আরো বাড়াতে কোলকাতা থেকে ঢাকার উদ্দেশ্যে ভারতীয় ৮ সদস্যের একটি বাইসাইকেল র‌্যালী বাংলাদেশে এসেছেন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে প্রতিনিধি দলটি বেনাপোল স্থলবন্দর হয়ে বাংলাদেশে আসে। এসময় কাস্টমস,বন্দর,পুলিশ ও বন্দর প্রেসক্লাবের সদস্যরা তাদের অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানায় । পরে পুলিশ নিরাপত্তা দিয়ে তাদের গন্তব্যের উদ্দেশ্যে নিয়ে যায়।

জানা যায়, কলকাতার মহারানী কাশীশ্বরী কলেজ ও নাটাগড় ফেন্ডস অ্যাসোসিয়েশন পক্ষ্যে র‌্যালীটি ৭ দিনের এ সফরে সাইকেল র‌্যালী নিয়ে বাংলাদেশে এসেছেন। তারা আজ যশোর মহিলা কলেজ চত্বরে সবুজায়নের জন্য বৃক্ষ রোপন করবেন। এরপর রাত্রে মাগুরা মহিলা কলেজে থাকবেন। সেখান থেকে পরের দিন রাজবাড়িতে সবুজায়ন কর্মসুচীতে অংশ নিবেন। এরপর ঢাকার উদ্দেশ্য সাইকেল যোগে রওনা হবেন। ঢাকা বিশ্ব বিদ্যালয়ে বৃক্ষ রোপনের পর সেখানে ১৬ ডিসেম্বরে বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিবে। এরপর তারা আগামি ১৭ ডিসেম্বর ঢাকা থেকে স্থলপথে সাইকেল যোগে কোলকাতার উদ্দেশ্যে ফিরবেন।

সাইকেল র‌্যালীর টিম লেডার সুবি মহল দেব বলেন , এ ধরনের একটি সচেতনতা মুলক র‌্যালীর মাধ্যমে যেমন দূষণমুক্ত পরিবেশ রক্ষায় মানুষ সচেতন হবে তেমনি দুই দেশের বন্ধুত্ব সোহার্দ্যপূর্ণ সর্ম্পক্য আরো বাড়বে।

বেনাপোল কাস্টমস সুপার রফিকুল ইসলাম বলেন, বেনাপোলে চেকপোষ্টে পৌছালে কাস্টমস,পুলিশ ও সংবাদকর্মীরা তাদের আনুষ্ঠানিক ভাবে অভ্যর্থনা জানান। পরে পুলিশে নিরাপত্তায় তারা গন্তব্যে উদ্দেশ্যে রওনা হয়।