আজ সারাদেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক দূর্নীতি প্রতিরোধ দিবস

৯ ডিসেম্বর সারাদেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক দূর্নীতি প্রতিরোধ দিবস এ উপলক্ষে বিভিন্ন স্থানে দূর্নীতি বিরোধী ব্যানার স্থাপন ও মানববন্ধন করা হয়।

আমাদের প্রতিনিধির পাঠানো তথ্য ও চিত্র।

রাণীশংকৈল (ঠাকুরগাঁও): ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় বিভিন্ন কর্মসূচি নিয়ে (৯ডিসেম্বর) সোমবার আন্তর্জাতিক দূর্নীতি প্রতিরোধ দিবস পালিত হয়। এ উপলক্ষে এদিন সকালে উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি বের করা হয়। এই সাথে বিভিন্ন স্থানে দূর্নীতি বিরোধী ব্যানার স্থাপন ও মানব বন্ধন করা হয়। পরে উপজেলা হলরুমে ইউএনও মৌসুমি আফরিদা সভাপতিতে। এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক সংসদ সদস্য ইয়াসিন আলি ও সাবেক সংসদ সদস্য সেলিনা জাহান লিটা, ভাইস চেয়ারম্যান সোহেল রানা ও শেফালি বেগম, ওসি আব্দুল মান্নান । এছাড়াও অনুষ্ঠানে সংশ্লিষ্ট কমিটির সদস্য কর্মকর্তা শিক্ষক ছাত্র-ছাত্রী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। আরো বক্তব্য রাখেন কমিটির সম্পাদক প্রভাষক প্রশান্ত বসাক, সহ-সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, সভাপতি অধ্যক্ষ আব্দুল কুদ্দুস, বীরমুক্তিযোদ্ধা হবিবর রহমান প্রমুখ।


কোটচাঁদপুর (ঝিনাইদহ): ঝিনাইদহের কোটচাঁদপুরে আন্তর্জাতিক দূর্ণীতি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা দূর্ণীতি দমন কমিটির আয়োজনে সোমবার (০৯ ডিসেম্বর) বেলা ১২ টার দিকে স্থানীয় উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র জাহিদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন ফারুক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সি ফিরোজা সুলাতানা। সহকারী শিক্ষা অফিসার মাজেদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ফাহিম ফয়সাল, পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী সায়মা আজগর, উপজেলা দূর্ণীতি দমন কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মজিদ খান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ হুমায়ন কবির, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান নওশের আলী নাসির, পৌর আ.লীগের আহ্বায়ক ফারজেল হোসেন মন্ডল ও সাংবাদিক নজরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা, সুশীল সমাজ প্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।


লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে আন্তর্জাতিক দূর্নীতি বিরোধী দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও দূর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে র‌্যালী, মানববন্ধন, ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলা হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাবা সাবরীন চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান হাজী মাজেদা বেগম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জনাব তোতা মিয়া, সমাজ সেবা ও যুব উন্নয়ন কর্মকর্তা, প্রেসক্লাব সভাপতি শংকর মজুমদার, দূর্নীতি প্রতিতরোধ কমিটির সাধারন সম্পাদক উত্তম কুমার রায়।


উলিপুর (কুড়িগ্রাম): কুড়িগ্রামের উলিপুরে আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস পালিত হয়েছে। সোমবার (৯ ডিসেম্বর) সকালে দুর্নীতি দমন কমিশনের সহযোগিতায় উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে একটি বর্ণাঢ্য র‍্যালী উলিপুর মহারানী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজ চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে । পরে  কলেজের হলরুমে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ আব্দুল কাদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ফিরোজ আলম, অধ্যাপক মিজানুর রহমান বিপ্লব ও নূরে আলম সিদ্দিকী প্রমুখ।

ডিসেম্বর ০৯, ২০১৯ at ২১:০৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/দেপ্র/এজে