সিরাজগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠানে ১৪৪ ধারা জারি

সিরাজগঞ্জ সদর উপজেলার সরকারী পলিটেকনিক ইন্সটিউট, সিরাজগঞ্জ পলিটেকনিক স্কুল এন্ড কলেজ এবং ইনস্টিটিউট-অব-মেরিন টেকনোলজিসহ মোট ৩টি প্রতিষ্ঠান এলাকায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন।

এই তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে রবিবার (৮ ডিসেম্বর) থেকে শিক্ষার্থীদের প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম সেমিষ্টারের সমাপনী পরীক্ষা শুরু হয়ে আগামী ১৬ জানুয়ারী পর্যন্ত চলবে। পরীক্ষা চলাকালীন সময় আশে পাশে ২’শ গজ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

অপ্রীতিকর ঘটনা এবং পরীক্ষা চলাকালীন সময়ে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশ রক্ষায় ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। পরীক্ষা শুরুর এক ঘন্টা আগে থেকে শুরু হয়ে পরীক্ষা শেষ হবার পর আরো অতিরিক্ত এক ঘন্টা সময় পর্যন্ত এ ধারা বলবৎ থাকবে।

আরও পড়ুন:
জুতার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৩৫
রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, নিহত-১

জেলা প্রশাসনের ঘোষনা পত্রে উল্লেখ করা হয়েছে, পরীক্ষা কেন্দ্রের দুইশ গজের মধ্যে পরীক্ষার্থী ও পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ছাড়া জনগনের প্রবেশ, লাঠিসোটা বা অস্ত্র শস্ত্র বহন করা, শব্দ বর্ধক মাইক/ মাইক্রোফোনের ব্যবহার, ফটোস্টার্ট মেশিনের ব্যবহার নিষিদ্ধ করা প্রয়োজন।

সেহেতু পরীক্ষা শুরুর এক ঘন্টা পূর্ব থেকে পরীক্ষা শেষ হওয়ার এক ঘন্টা পর পর্যন্ত পরীক্ষা কেন্দ্রের চারপাশে দুইশ গজ এলাকায় পরীক্ষার্থী ও পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ছাড়া জনগনের প্রবেশ, লাঠিসোটা বা অস্ত্র শস্ত্র বহন করা, শব্দ বর্ধক মাইক/মাইক্রোফোনের ব্যবহার, ফটোস্টার্ট মেশিনের ব্যবহার নিষিদ্ধ করা হলো।

১৪৪ ধারা জারির বিষয়টি শুধুমাত্র পরীক্ষা চলাকালীন সময় পর্যন্ত বলবৎ থাকবে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ তোফাজ্জল হোসেন।

প্রসঙ্গত, সিরাজগঞ্জ সরকারী পলিটেকনিক ইন্সটিটিউট শাখার ছাত্রলীগের দু’গ্রুপের সমর্থকদের মধ্যে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ধাওয়া, পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

ডিসেম্বর ৮, ২০১৯ at ১০:৫৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এআর/এআই