শিবগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠিত

জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রশাসন এর উদ্যোগে সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় চত্বরে ২দিন ব্যাপী ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর কবীর।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) রিজ্জাকুল ইসলাম রাজু। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানি, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোহাম্মদ আলী জিন্নাহ, চৌধুরী আদর্শ মহিলা ডিগ্রী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ শফিকুল ইসলাম রতন, উপাধ্যক্ষ আশরাফুজ্জামান মন্টু, শিবগঞ্জ পাইলট সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান মন্ডল, শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী আনোয়ার হোসেন, প্রভাষক আব্দুল হান্নান, শিক্ষক বায়েজিদ বোস্তামি, রবিউল ইসলাম রবি প্রমূখ। মেলায় সিনিয়র ইভেন্টে স্টল প্রদর্শনীতে প্রথম স্থান অধিকার করেন শিবগঞ্জ চৌধুরী আদর্শ মহিলা ডিগ্রী কলেজ, ২য় স্থান অধিকার করেন মহাস্থান মাহিসাওয়ার ডিগ্রী কলেজ ও ৩য় স্থান অধিকার করেন শিবগঞ্জ সিনিয়র ফাজিল ডিগ্রী মাদ্রাসা।

আরও পড়ুন:
কেশবপুর পাঁজিয়া হাইস্কুলের উদ্যোগে বিদায়ী ইউএনও-কে সংবর্ধনা প্রদান
ঘুমন্ত গৃহবধূকে হত্যার পর ধর্ষণ, ছাড় পায়নি ১০ বছরের মেয়েও

জুনিয়র গ্রুপে স্টল প্রদর্শনীতে ১ম স্থান অধিকার করেন শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, ২য় স্থান অধিকার করেন গুজিয়া উচ্চ বিদ্যালয় ও ৩য় স্থান অধিকার করেন মহাস্থান উচ্চ বিদ্যালয়। এছাড়াও বিজ্ঞান ভিত্তিক বক্তৃতা প্রতিযোগিতাসহ বিভিন্ন ইভেন্টে প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। মেলায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ২১টি স্টল প্রদর্শন করা হয়।

উল্লেখ্য, মঙ্গলবার (৩ ডিসেম্বর) শিবগঞ্জে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলায় সিনিয়র গ্রুপে স্টল প্রদর্শনীতে প্রথম স্থান অধিকার করেন শিবগঞ্জ চৌধুরী আদর্শ মহিলা ডিগ্রী মহাবিদ্যালয়।

ডিসেম্বর ৩, ২০১৯ at ১৯:৩৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/আরআই/এআই