হোটেল রেস্তোরায় রান্নায় ব্যবহার হচ্ছে পচা পেঁয়াজ

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় বিভিন্ন হোটেল রেস্তোরায় রান্নার কাজে পচাঁ পেঁয়াজের ব্যবহারের অভিযোগ পাওয়া গিয়েছে। জানা যায়, পেঁয়াজের দাম ডাবল সেঞ্চুরি পেরিয়ে যাওয়ায় অত্র উপজেলার বিভিন্ন হোটেল রেস্তোরার কর্তৃপক্ষ তরকারিতে পচাঁ পেঁয়াজ ব্যবহার করছে।

অনেকে আবার পেঁয়াজের পরিবর্তে মুলা কেটে তরকারি রান্না করছে। যখনই কেউ খেতে বসে তখন বঝুতে পারে তরকারীতে পেঁয়াজের পরিবর্তে মুলা ব্যবহার করা হয়েছে। (২৮ নভেম্বর)  বৃহস্পতিবার বিকালে শিবগঞ্জ উপজেলার কয়েকটি হোটেল রেস্তোরায় রান্নার কাজে নিয়োজিত বাবুর্চি নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে বলেন, পেটের জন্য কাজ করছি, হোটেলের মালিকরা যেভাবে রান্না করতে বলে আমরা সেভাবেই রান্না করি, তরকারি স্বাধ হোক বা না হোক আমরা কী করবো।

আরো পড়ুন :
সুনামগঞ্জে আ,লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ
বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ গ্রেপ্তা

সরেজমিনে উপজেলার কিছু হোটেল রেস্তোরায় গিয়ে দেখা যায়, অর্ধপঁচা পেঁয়াজ গুলো বাজার থেকে কম মূল্যে ক্রয় করে তরকারির মধ্যে দিচ্ছে, যা স্বাস্থ্যের ক্ষতিরকারণ হতে পারে।  দুই একজন হোটেল মালিকদের সাথে কথা বললে তারা বলেন, পেঁয়াজের দাম বর্তমানে ডাবল সেঞ্চুরি পেয়েছে, তরকারিতে কিছু পেঁয়াজ দিচ্ছি।

কিন্তু তাতেও আমাদের লাভ হচ্ছে না আমরা দিন দিন  গ্রাহক হারাচ্ছি এবং  লোকসান হচ্ছে। শিবগঞ্জ বানাইল গ্রামের রাহি বলেন, থানা এলাকার একটি হোটেলে  ভাত খেলাম কিন্তু কোন স্বাধ পেলামনা। সরেজমিনে পৌর এলাকার বরকতিয়া মসজিদ বাজারে গিয়ে দেখা যায় প্রতি কেজি পেঁয়াজের মূল্য ১৮০ ও পাতা পেঁয়াজ ১০০-১২০ টাকা কেজি দরে বিক্রি করছে।

২৮ নভেম্বর, ২০১৯  at ১৮:৩৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/রইর/এজে