মা ও ছেলে হত্যা মামলায় দুই আসামি গ্রেপ্তার

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় চাঞ্চল্যকর মা ও ছেলে হত্যা মামলায় দুই আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের নাম লালচাঁদ মণ্ডল (৩০) ও কাজল আহম্মেদ (২৮)। হত্যাকাণ্ডের তিন দিন পর বুধবার ভোরের দিকে নিজ এলাকা উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের সোনাইকান্দি গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গোপন সূত্রের খবরের ভিত্তিতে বুধবার (২০ নভেম্বর) ভোর রাতে উপজেলার সোনাইকান্দি গ্রামের নিজ বাড়ি থেকে লালচাঁদ মণ্ডলকে গ্রেপ্তার করা হয়। সে ওই গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত লালচাঁদ হত্যাকাণ্ডের সাথে নিজের জড়িত থাকার কথা স্বীকার করে।

এ ছাড়া সে এই হত্যাকাণ্ডের মূল কারণ এবং ঘটনার সাথে জড়িত অন্য আসামিদের নাম প্রকাশ করে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক একই গ্রাম থেকে কাজলকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে দুপুরের দিকে গ্রেপ্তারকৃত লালচাঁদ মণ্ডল ও কাজলকে আদালতের মাধ্যমে কুষ্টিয়া কারাগারে পাঠায় পুলিশ।

দৌলতপুর থানার ওসি এসএম আরিফুর রহমান বলেন, হত্যাকাণ্ড সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন করা হয়েছে। মামলার তদন্তের স্বার্থে এই মুহূর্তে বিস্তারিত কিছু জানানো সম্ভব হচ্ছে না। তবে খুব দ্রুত সময়ের মধ্যে হত্যাকাণ্ড সম্পর্কে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে বিস্তারিত তথ্য জানানো হবে।

আরো পড়ুন:
মিরসরাইয়ে বালাইনাশকের নিরাপদ ব্যবহারে প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত
সাতক্ষীরায় মহিলা আ.লীগ নেত্রী জ্যোৎস্নার ছেলে জাহিন ছিনতাইয়ের অভিযোগে আটক

প্রসঙ্গত, গত সোমবার (১৮ নভেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার রিফায়েতপুর ইউনিয়নের সোনাইকান্দি গ্রামের নিজ বাড়ি থেকে ছানোয়ারা খাতুন (৪৬) ও রাজ (১১) নামে মা ও ছেলের লাশ উদ্ধার করে পুলিশ।

স্বামী পরিত্যক্ত ছানোয়ারা খাতুন ও তার শিশু সন্তান রাজকে এর আগের রাতে (রোববার) কোনো এক সময় দুর্বৃত্তরা শ্বাসরোধে হত্যা করে আলাদা শয়নকক্ষে তাদের মরদেহ ফেলে রেখে যায়।

পরের দিন সোমবার সকালে প্রতিবেশী লোকজন নিহতদের মরদেহ ঘরের ভেতর পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। পরে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহত মা ও ছেলের লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।

এ ঘটনায় নিহত ছানোয়ারা খাতুনের মেয়ে পারভীনা খাতুন বাদী হয়ে সোমবার রাতেই দৌলতপুর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা করেন। চুরির ঘটনা দেখে ফেলায় তাদেরকে হত্যা করা হয় বলে পুলিশের প্রাথমিক তদন্তে বেরিয়ে আসে।

নভেম্বর ২০, ২০১৯ at ২৩:৪০:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআরএস/এএএম