জয়পুরহাটে অবৈধ বালুর ঘাটে ভ্রাম্যমান আদালতের অভিযান

জয়পুরহাট সদর উপজেলার উত্তর জয়পুরে ছোট যমুনা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন কালে সোমবার সকালে অভিযান চালিয়ে কাউকে না পেয়ে বালু উত্তোরনের মিশিনপত্র আটক করেছে ভ্রাম্যমান আদালত। এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন।

নির্বাহী অফিস সূত্রে জানা যায় যে, সদর উপজেলার উত্তর জয়পুরে এলাকার ফসলী জমিরে নিকটবর্তী ছোট যমুনা নদী থেকে একটি চক্র অবৈধ্য ভাবে বালু উত্তোলন ও বিক্রি করে আসছিল।

আরো পড়ুন:
সুনামগঞ্জের সম্পদ আতসাৎকারিরাও শুদ্ধি অভিযানের আওতায় নিশ্চয় আসবে -পীর মিসবাহ
শার্শায় ১৬ দলীয় নকআউট ভিত্তিক ফুটবলে উলাশী ইউনিয়ন চ্যাম্পিয়ান

সোমবার বেলা ১০টার দিকে আনসার ব্যাটেলিয়ানের সহযোগীতায় এ অভিযান চালিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় সেখানে অভিযান চালানো হয়। আর এ অভিযানের কথা টের পেয়ে সেখান থেকে বালু উত্তোলনের চক্র পালিয়ে যায়। পরে সেখান থেকে বালু উত্তোলনের ড্রেজার মিশিন, পাইপনহ যাবতীয় সরঞ্জাম জব্দ করে পুরিয়ে ফেলা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন জানান, অবৈধ বালু উত্তোলন ও বিক্রি বন্ধের বিষয়ে প্রশাসন সর্বদা সোচ্চার রয়েছে। তারই ধারাবাহিকতায় এই অভিযান চালানো হয়েছে। সেই সাথে ভবিষ্যতেও এ ধরনের অভিযান অভ্যাহত থাকবে বলেও জানান তিনি। এদিকে এ অভিযানকে স্বাগত জানিয়েছে ওই এলাকার সর্বস্তরের মানুষেরা।

নভেম্বর ০৫, ২০১৯ at ০০:৪৮:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএম/এএএম