চৌগাছায় হেলমেট ছাড়া মিলছেনা মোটরবাইকের তেল

সড়কে নিরাপত্তা নিশ্চিত করতে যশোরের চৌগাছায় মোটরবাইকের আরহীদের হেলমেট ছাড়া তেল সরবারহ বন্ধ আছে। ইতি মধ্যে হেলমেট ব্যাতীত তেল দেওয়া নিষেধ সাইন বোর্ডর্ ঝুলিয়ে রেখেছেন তেল পাম্প গুলো।

সরেজমিন শুক্রবার পৌরসদরে অবস্থিত চৌগাছা ফিলিং স্টিশনে যেয়ে দেখা যায়, হেলমেট ব্যাতীত কোন মোটরবাইক আরহীর কাছে তেল সরবারাহ করছেনা প্রতিষ্ঠানটি। জরুরী প্রয়োজনে তেল নিতে এসে হেলমেট না থাকায় অনেকে ফিরে গেছেন তেল না নিয়ে।

চৌগাছা ফিলিং স্টিশনের দ্বায়িত্বে থাকা মোজাম্মেল হোসেন বলেন, মালিকের নিষেধ আছে হেলমেট ব্যাতীত কোন রকম তেল সরবারহ করা যাবে না। থানাপাড়ার আরএস ফিলিং স্টিশনের গোবিন্দ্র বলেন, আমরা হেলমেট ব্যাতীত মোটরবাইকের তেল সরবারহ করছিনা।

আরও পড়ুন:
চৌগাছার নামকরণের সাথে যুক্ত বটবৃক্ষ বাঁচাতে মানববন্ধন
বেনাপোলে ব্যবসায়ীর বাড়িতে দুর্বৃত্তদের বোমা হামলা

হেলমেড না থাকায় সকাল থেকে তেল না নিয়ে অনেকে ফিরে গেছে। চৌগাছা উপজেলায় চারটি ফিলিং স্টিশন প্রতিদিন কয়েকশত মোটরবাইকে তেল সরবারহ করে থাকে। এ উপজেলায় বেশির ভাগ দেখা যায় কিছু অল্প বয়সের তরুণ বেপরোয়া গতিতে মোটরবাইক চালাচ্ছে যার ফলে ঘটছে ছোট বড় দূর্ঘটনা।

কয়েকদিন আগে এক তরুণ বেপরোয়া গতিতে মোটরবাইক চালিয়ে কংশারীপুর গ্রামের মুক্তিযোদ্ধা নূর বক্সকে আঘাত করে, বেশ কয়েকদিন চিকিৎসাধীন থাকার পরে তিনি মারা যান।

বেপরোয়াভাবে গাড়ি না চালানো, মোটরবাইক চালানোর সময় মোবাইলে কথা না বলা, ট্রাফিক আইন মেনে চলা, ওভারটেক না করার জন্য জনসচেনতা বৃদ্ধির জন্য এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

অক্টোবর ১৮, ২০১৯ at ২০:২৮:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/মোমই/এএএম