চুনিয়াখাড়া গ্রামের রাস্তা পাঁকা করণে অনিয়মের অভিযোগ

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সলঙ্গা থানার ধুবিল ইউনিয়ন পরিষদের চুনিয়াখাড়া গ্রামের ১ কি.মি রাস্তা পাঁকা করণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। অভিযোগ সূত্রে জানাযায়, রাস্তা পাঁকা করণ কাজে নিম্ন মানের ইট, খোয়া, বালি, পাথর ও নাম মাত্র বিটুমিন ব্যবহার করা হচ্ছে।

এই রাস্তা পাঁকা করণ কাজটি পায় উপজেলার ভূইয়াগাঁতী গ্রামের মের্সাস ইসলাম ট্রের্ডাস এর মালিক আলহাজ্ব নুরুল ইসলাম বুদ্দু। এই কাজের বরাদ্দ দেওয়া হয় প্রায় ৭৩ লক্ষ টাকা।

এদিকে ইসলাম ট্রের্ডাস এর মালিক কাউকে তোয়াক্কা না করে তার সাব ঠিকাদার মীর রফিকুল ইসলাম রতিকে প্রভাব খাটিয়ে তার ইচ্ছে মত রাস্তার পাঁকা করণ কাজ চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন :
না ফেরার দেশে শিল্পী কালিদাস
প্রথমবারের মতো আল্ট্রাসোনিক জেট উন্মোচন

অপরদিকে নিম্ন মানের মালামাল দিয়ে রাস্তার কাজ করায় শুক্রবার সকালে এলাকাবাসী রাস্তা পাঁকা করণ কাজটি বন্ধ করে দেয়। সাব ঠিকাদার মীর রফিকুল ইসলাম রতি থানা আ’লীগের নেতার পরিচয় দিয়ে নিম্ন মানের মালামাল দিয়ে জোর পূর্বক কাজটি পুন:রায় শুরু করেন।

কাজটি চলাকালে উপজেলা প্রকৌশলী ও সহকারি প্রকৌশলী কাউকেই রাস্তার কাজটি নজরদারি করতে দেখা যায়নি। এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী এম.এ বাছেদ এর সাথে যোগাযোগ করা হলে মুটোফোনটি বন্ধ পাওয়া যায়।

অক্টোবর ১৮, ২০১৯ at ১৮:৪৬:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এআর/আজা