সিরাজগঞ্জে ইলিশ মাছ ধরায় ৭ জেলের কারাদন্ড

সিরাজগঞ্জের যমুনানদীর বিভিন্ন পয়েন্টে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় ৭ জেলেকে কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। বুধবার দিন ব্যাপী সদরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

দন্ডপ্রাপ্তরা হলেন, সিরাজগঞ্জ সদর উপজেলার চর সাপড়ী গ্রামের নওশাদের ছেলে সোলায়মান (৫০), পূর্ব মোহনপুর গ্রামের একলাসের ছেলে হাসান (১৯), বেলটিয়া গ্রামের গোলাম মওলার ছেলে রজব আলী (২০), মোস্তাকের ছেলে মাহমুদুল (১৯), মনিরুদ্দিন শেখের ছেলে মহর উদ্দিন (৪৫), খলিশাকুড়া গ্রামের ছাত্তার আলীর ছেলে ইউনুস আলী (৩০), টাংগাইল জেলার কালিহাতী উপজেলার আফজালপুর গ্রামের মুজাম আলীর ছেলে লালন শেখ (৪২)।

সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমানব এ দণ্ডাদেশ প্রদান করেন।

আরও পড়ুন:
শৈলকুপায় ইউএনও’র বিরুদ্ধে নগদ টাকা দিয়ে পিআইওকে ফাঁসানো চেষ্টার অভিযোগ
অপরাধ ত্রিভুজ থিওরি

ভ্রাম্যমাণ আদালতের পেশকার মিলন সরকার জানান, বুধবার ভোর ৬ টা হতে সন্ধা পর্যন্ত সিরাজগঞ্জ সদরের যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালিত হয়। এ সময় কারেন্ট জাল দিয়ে ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জনকে আটক, ৬০ হাজার মিটার ক্যারেন্ট জাল ও ৫০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালতে ৭ জনের মধ্যে ৬ জনকে ১৪ দিন করে এবং বাকী ১ জনকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

জব্দকৃত ক্যারেন্ট জাল পুড়িয়ে ধবংস করা হয় এবং জব্দকৃত মাছগুলো স্থানীয় এতিম খানা ও মাদ্রাসায় বিতরন করা হয়। এসময় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ আনোয়ার হোসেন ও আনসার ব্যাটালিয়ন এর সদস্যবৃন্দ।

অক্টোবর ১৬, ২০১৯ at ২১:১৪:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/আরা/এএএম