শিবগঞ্জে নৌকা বাইচ খেলার ফাইনাল অনুষ্ঠিত

বগুড়ার শিবগঞ্জ উপজেলার সদর ইউনিয়নে করতোয়া নদীর তীরে গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচ খেলার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার পড়ন্ত বিকাল অনুষ্ঠিত নৌকা বাইচ এর ফাইনাল খেলা হাজার হাজার মানুষ উপভোগ করেন। বাছাই পর্ব শেষে চুড়ান্ত খেলায় দুই দল চুড়াস্ত পর্যায়ে খেলার জন্য মনোনিত হয়। খেলায় একই উপজেলার সদর ইউনিয়নের উত্তর শ্যামপুর ও বালুপাড়া দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

ঢোলের তালে তালে ও বৈঠার নিপুন কারুকার্যে খেলায় টানটান উত্তেজনা ও লড়াই শেষে উত্তর শ্যামপুর নৌকা বাইচ দল বিজয়ের মুকুট ছিনিয়ে নেয়। বিজয়ী দলকে একটি বড় ছাগল ও রানারআপ দলকে একটি ছোট ছাগল উপহার দেন নৌকা বাইচ পরিচালনা কমিটি।

উত্তর শ্যামপুর গ্রামের বিশিষ্ট সমাজ সেবক রুহুল আমিন মন্ডলের সভাপতিত্বে উক্ত ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার প্রদান করেন তরুণ সমাজ সেবক ও শিবগঞ্জ সদর ইউনিয়ন ৪নং ওয়ার্ডের সম্ভব্য মেম্বার পদপ্রার্থী মেহেদী হাসান খোকন। আকতার হোসেন মন্ডল এনায়েতপুর এর পরিচালনা এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উক্ত খেলায় উপস্থিত থেকে খেলা উপভোগ করেন।

নৌকা বাইচ খেলা দেখতে আসা মোজাফফর সরকার এ প্রতিবেদককে বলেন, নৌকা বাইচ খেলা আমাদের এলাকার একটি ঐতিহ্যবাহী খেলা। এ খেলা উপলক্ষে আমরা নিকট আত্মিয় স্বজনকে নিমন্ত্রণ করে দাওয়াত খাওয়াই পাশাপাশি এ উপলক্ষে আমাদের এলাকায় মেলার মতো আনন্দ বিরাজ করে।

ক্যাপসনঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের এনায়েতপুরে নৌকা বাইচ এর খেলার ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তরুণ সমাজ সেবক ও শিবগঞ্জ সদর ইউনিয়ন ৪নং ওয়ার্ডের সম্ভব্য মেম্বার পদপ্রার্থী মেহেদী হাসান খোকন। ছবিঃ প্রতিনিধি