বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৯ উদযাপন

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৯ উদযাপনে সপ্তাহব্যাপী কর্মসূচির অংশ হিসেবে শিশু সমাবেশ, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ৯ অক্টোবর বাংলাদেশ শিশু একাডেমি যশোরের হলরুমে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন দাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জনাব অনিন্দিতা রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), যশোর।

প্রধান অতিথির বক্তব্য তিনি শিক্ষকদেরকে ছাত্রদের কাছে বেশি বেশি করে নীতিকথা কথা বলার অাহবান জানান। শিশুদেরকে সঠিকভাবে গড়ে তুলতে হবে। শিশুদের সব কাজে হা বলা যাবে না।

অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন সিনিয়র তথ্য অফিসার এ এস এম কবীর, বিএসএ সদস্য দীপংকর দাস রতন, আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ মো. নুরুল ইসলাম, শিশু ফোরামের সভাপতি মো. শিশির খান।

আরও পড়ুন:
চুমুর ছবি পোস্ট করে এনগেজমেন্টের খবর দিলেন বলিউড নায়িকা
যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ ও শ্রমিকলীগের সম্মেলনের তারিখ ঘোষণা

আলোচনা শেষে প্রাক-প্রাথমিক শিশুদের মাঝে লাল ও সবুজ রঙের পোশাক বিতরণ করেন প্রধান অতিথি জনাব অনিন্দিতা রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), যশোর। শেষে সঙ্গীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করে শিশু একাডেমির প্রশিক্ষণার্থী শিশুশিল্পীরা।

সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধান শিক্ষক ও বাচিকশিল্পী শ্রাবণী সুর। এবারের বিশ্ব ‘আজকের শিশু আনবে আলো/বিশ্বটাকে রাখবে ভালো’ প্রতিপাদ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বাংলাদেশ শিশু একাডেমি ও জেলা প্রশাসন, যশোরের আয়োজেনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৯ উদযাপন উপলক্ষে ৭-১৪ অক্টোবর ২০১৯ পর্যন্ত আটদিনব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়েছে।

অক্টোবর ৯, ২০১৯ at ২৩:৫৫:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ফাফা/এএএম