স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে জয়পুরহাটে বাম জোটের মানববন্ধন

করোনাভাইরাস মহামারীতে সকলের জন্য রাষ্ট্রীয়ভাবে চিকিৎসা সেবা নিশ্চিতের দাবি জানিয়ে জয়পুরহাটে পাঁচুরমোড়ে মানববন্ধন করেছে জেলা বাম গণতান্ত্রিক জোট।

বৃহস্পতিবার (৯ জুলাই) সকাল১১ টায় বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও জেলা সিপিবির সাধারণ সম্পাদক এম এ রশিদের সভাপতিত্বে পাঁচুরমোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন করেন। জোটের নেতা কর্মীরা। করোনাভাইরাস মোকাবেলায় ব্যর্থতার অভিযোগ এনে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগেরও দাবি জানানো হয়।

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ ছাড়াও সকলের জন্য সরকারি উদ্যোগে চিকিৎসা নিশ্চিত করা, করোনাভাইরাস মোকাবেলায় আপৎকালীন স্বাস্থ্যখাতে জাতীয় বাজেটের ২০ শতাংশ বরাদ্দ করা, মহামারী মোকাবেলায় রাষ্ট্রীয় পরিকল্পনা জনসম্মুখে হাজির করা, প্রতিটি জেলা শহরে ২৫টি ভেন্টিলেটর মেশিন ও আইসিইউ সাপোর্টসহ ৫০০ শয্যার করোনাভাইরাস ইউনিট চালু করা, সকল হাসপাতালে কেন্দ্রীয়ভাবে অক্সিজেন সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করা এবং অক্সিজেন সিলিন্ডারের ‘সিন্ডিকেট ভেঙে’ দিয়ে বেসরকারি হাসপাতালগুলোকে অধিগ্রহণ করে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানানো হয় জোটের পক্ষ থেকে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বাসদ আহ্বায়ক কমরেড ওয়াজেদ পারভেজ, সিপিবির সাবেক সাধারণ সম্পাদক বদিউজ্জামান বদি, বাসদ সদস্য সচিব সামিউল ইলাম বাবু, বাসদ সদস্য উৎপল দেবনাথ প্রমূখ।

দেশদর্পণ/আক/ডিবি/এমএআর