নিহত আলাউদ্দিনের পরিবারকে ৫ লাখ টাকা দিলেন ওবায়দুল কাদের

ছবি- সংগৃহীত।

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত অটোরিকশাচালক আলাউদ্দিনের পরিবারকে নগদ ৫ লাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২৮ আগস্ট) সকাল ১০টার দিকে নিহতের ভাই এমদাদ হোসেন রাজুর হাতে এ সহায়তা তুলে দেন বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা।

এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল, চরফকিরা ইউনিয়নের চেয়ারম্যান জায়েদুল হক কচিসহ আওয়ামী লীগের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আরো পড়ুন :

> চট্টগ্রামে নালায় তলিয়ে যাওয়া শিশুর মরদেহ ১৭ ঘণ্টা পর উদ্ধার
> দুধের সঙ্গে যেসব খাবার খাবেন না

জানা যায়, ২০২১ সালের ৯ মার্চ রাত ৯টার দিকে স্থানীয় রাজনীতির বিভিন্ন ইস্যুতে দলীয় প্রতিপক্ষের সঙ্গে তার বিরোধের ঘটনায় আলাউদ্দিন (৩২) নামের এক অটোরিকশাচালক নিহত হয়। আলাউদ্দিন চরফকিরা ইউনিয়ন শ্রমিকলীগের কর্মী ছিলেন। পরবর্তীতে বিভিন্ন সময় উপজেলা আওয়ামী লীগ নিহতের পরিবারের পাশে দাঁড়িয়েছে।

নিহত আলাউদ্দিনের ভাই এমদাদ হোসেন রাজু ঢাকা পোস্টকে বলেছেন, আমাদের পরিবারের জন্য নগদ ৫ লাখ টাকা অনেক বড় পাওয়া। আমরা সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্যার ও তার ভাই মেয়র আবদুল কাদের মির্জার প্রতি কৃতজ্ঞ। আমার চাকরির বিষয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্যারের ভাই কাদের মির্জা বলেছেন। আমরা অনেক খুশি।

বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের আমাদের গর্বের ধন এবং এই এলাকার অভিভাবক। তিনি নিহত শ্রমিকলীগের কর্মী পাশে দাঁড়িয়েছেন। ইতিপূর্বেও বিভিন্ন সময় পরিবারটিকে সহায়তা করা হয়েছে। আমি ওবায়দুল কাদের সাহেবের পক্ষ থেকে নগদ পাঁচ লক্ষ টাকা অনুদান প্রদান করেছি।

কাদের মির্জা আরও বলেন, নিহতের ভাই এমদাদ হোসেন রাজুর জন্য আমরা চাকরির ব্যবস্থা করেছি। খুব দ্রুত সে চাকরিতে যোগদান করবে। পরিবারটি যেন ঘুরে দাঁড়াতে পারে সেই সুযোগ মন্ত্রী মহোদয় করে দিয়েছেন। আমরা কোম্পানীগঞ্জবাসী উনার প্রতি কৃতজ্ঞ। আগামী নির্বাচনে ঐক্যবদ্ধ হয়ে নৌকার জন্য আমরা কাজ করতে চাই। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা ঐক্যবদ্ধ রয়েছি।

প্রসঙ্গত, কাদের মির্জা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই। তিনি বসুরহাট পৌরসভার চারবারের মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে আছেন। ‘অপরাজনীতি ও দুর্নীতির বিরুদ্ধে সত্য বচনের’ কারণে তিনি জাতীয়ভাবে বেশ আলোচিত হন।

আগস্ট ২৮, ২০২৩ at ১১:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/ঢাপো/ইর