পাবনার চরতারাপুর ইউনিয়নে ভাতাভোগীদের লাইভ ভেরিফিকেশনের উদ্বোধন

পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নে ভাতাভোগীদের লাইভ ভেরিফিকেশন এর উদ্বোধন করা হয়েছে।রবিবার দুপুরে ইউনিয়নটির তারাবাড়িয়া মাদ্রাসার হলরুমে এর উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন তিনি বক্তব্য কালে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে এই বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধী ভাতা চালু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিবের সরকার। তিনি সব সময় গরিব দুঃখী মানুষের ভাগ্য উন্নয়নের কাজ করে যাচ্ছে।

আরো পড়ুন :

> বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হবে তিস্তার পানি
> সিলেট অঞ্চলে প্রাথমিক বিদ্যালয়ে বাড়ছে প্রধান শিক্ষক সংকট

তিনি আরো বলেন, এই সরকার অবহেলিত মানুষের বিপদ আপদে সব সময় পাশে থাকেন। শুধু বয়স্ক বিধবা ও প্রতিবন্ধী ভাতা দিচ্ছেন না। তিনি প্রতিটি বঞ্চিত মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

চরতারাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খানের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা অফিসার সিরাজুল ইসলাম এর পরিচালনায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোশারফ হোসেন, উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা নুসরাত জাহান, ভাইস-চেয়ারম্যান শাওয়াল বিশ্বাস, চরতারাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দিন বিশ্বাস প্রমুখ।

উপজেলা সমাজসেবা অফিস জানায়, সাদুল্লাপুর ইউনিয়নের মধ্য দিয়ে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের লাইভ ভেরিফেকশন কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে প্রতি ইউনিয়নে এ কার্যক্রম অনুষ্ঠিত হবে। ভাতাভোগীরা স্ব-শরিরে উপস্থিত হয়ে ভাতা নিশ্চিত করতে হবে। অধিকাংশ সময় বয়স্ক ভাতার ক্ষেত্রে দেখা যায়, বয়স্ক ভাতাভোগী লোকটি মারা গেছে, ভাতাভোগীর আত্মীয় স্বজনের মধ্য থেকে একজন লোক ভাতার টাকা উত্তোলন করে আসছে। ইউপি পরিষদ বা সমাজ সেবা অফিস কে এই তথ্য সঠিক সময়ে দেওয়া হয় না। সঠিক তথ্য না দেওয়ার কারনে অন্য একজন অসহায় মানুষ বয়স্ক ভাতা থেকে বঞ্চিত হচ্ছে। এই কারণে এই লাইভ ভেরিফেকশন কার্যক্রম শুরু হয়েছে।

আগস্ট ১৩, ২০২৩ at ১৬:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মির/ইর