দুষ্কৃতিকারিদের হামলায় আহত ইউনিয়ন আ”লীগের সাধারণ সম্পদক -আটক ১৩

পাবনার সাঁথিয়া উপজেলার নাগডেমরা ইউনিয়ন আ’লীগের ‘খ’ অঞ্চলের সাধারণ সম্পাদক ও ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদ (৪৫) কে শুক্রবার (৪আগষ্ট) সকাল ৮টার দিকে লোহার হাতুরি ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করেছে দুষ্কৃতিকারিরা ।

ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে পুলিশ ১৩ জনকে আটক করেছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে । আইন শৃঙ্খলা রক্ষার্থে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় যে কোন সময় সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

আরো পড়ুন :

> ১৫ আগস্ট দেশে সাইবার হামলার হুমকি, সতর্কতা জারি
> সংসদ সদস্য প্রার্থী হিসেবে দোয়া চাইলেন শহীদুল্লাহ মুন্সী

স্থানীয় ও থানা পুলিশ সূত্রে জানা যায়,ঘটনার দিন সকাল ৮টার দিকে নাগডেমরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদ ভ্যানযোগে উপজেলার সোনাতলা বাজারে যাচ্ছিলেন এ সময় ইছামতি নদীর বটতলা আবুল বাজারে পৌছা মাত্রই দুষ্কৃতিকারিরা হারুণ অর রশিদকে ভ্যান থেকে নামিয়ে হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুত্বর আহত করে।স্বজনেরা তাকে উদ্ধার করে সাঁথিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্র্তি করেন। তার অবস্থার অনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পুঙ্গু হাসপাতালে স্বজেনেরা নিয়ে যান।

এঘটনায় এলাকায় উত্তেজনার সৃাষ্ট হলে থানা পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ সময় থানা পুলিশ অভিযান চালিয়ে সোনাতলা গ্রামের আবুল ফকিরের ছেলে বাবুল ফকিরের বাড়ি ঘরের মেঝেতে গোপন সুড়ঙ্গ থেকে কয়েকটি হাসুয়া, বেশ কিছু বাঁশের লাঠি উদ্বার করে। এখবর লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছে।

আহত আ’লীগ নেতা হারুন অর রশিদ ঢাকাতে চিকিৎসা নেয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদের ছোট ভাই জুয়েল রানা জানান, পুর্ব শত্রæতার জেরে নাগডেমরা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান হাফিজুর রহমান তার লোকজনকে দিয়ে আমার ভাইকে হত্যার উদ্দেশ্যে মারপিট করে লাশ গুম করতে চেয়েছিলেন ওই গোপন সুড়ঙ্গে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।

এ ব্যাপারে নাগডেমরা ইউনিয়নের চেয়ারম্যান হাফিজুর রাহমান জানান, মারপিটের ঘটনার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে অভিযান চালিয়ে দেশিও অস্ত্র হাসুয়া, বাঁশের লাঠি উদ্বারসহ ১৩জনকে আটক করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার (বেড়া সার্কেল) কল্লোল কুমার দত্ত ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আগস্ট ০৪, ২০২৩ at ১৯:৩৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর