পাঁচবিবিতে ব্যক্তি উদ্যোগে নদীতে মাছের পোনা অবমুক্ত করণ

” মাছের পোনা, দেশের সোনা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জয়পুরহাটের পাঁচবিবিতে ব্যক্তি মালিকানাধীন আরাফাত মৎস্য খামারের মালিক আরাফাত হোসেন নিজ ব্যয়ে উন্মক্ত নদীতে মাছের পোনা অবমুক্ত করেছেন । ৩০ জুলাই রোববার সকাল ১০ টায় আরাফাত মৎস্য খামারের সত্ত্বাধিকারী আরাফাত হোসেনের উদ্যোগ ও আয়োজনে উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ছোট্ট যমুনার সিমুলতলী ব্রীজের কাছে বিভিন্ন প্রজাতির ১০০ কেজি মাছের পোনা অবমুক্ত করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা খাতুন ।

এসময় উপস্হিত ছিলেন অবঃ প্রাপ্ত পুলিশ কর্মকর্তা ও বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান মিজান, পাঁচবিবি প্রেসক্লাবের সাবেক সভাপতি সাবেক সহকারি অধ্যাপক আজাদ আলী, আয়মারসুলপুর ইউপির প্যানেল চেয়ারম্যান নাজমুল হক বাবু, উপজেলা ডেকোরেটর মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, আরাফাত মৎস্য খামারের সত্ত্বাধিকারী মো. আরাফাত হোসেন সহ আরো অনেকে।

আরো পড়ুন :
> নানা কমসূচির মধ্যে দিয়ে যশোরে মাদক প্রতিরোধ দিবস পালিত
> তত্ত্বাবধায়ক সরকারের দাবি অসাংবিধানিক : যুক্তরাষ্ট্রের পর্যবেক্ষক টেরি

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা খাতুন আরাফাতের এ মহতি কাজের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, অন্য মৎস্য খামারীরা এমন উদ্যোগ নিলে এলাকায় মাছের উৎপাদন অনেক বেড়ে যাবে। এছাড়া তিনি বলেন গভীর ও সারা বছর পানি থাকে এমন জায়গায় মাছের পোনা অবমুক্ত করণের উদ্যোগ নিলে মাছের অভয়ারণ্য তৈরি করা সম্ভব হবে ।

জুলাই ৩০, ২০২৩ at ১৮:২৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাপরা/ইর