ক্ষেতলালে দুই দিনের শিশুকে নিয়ে দাখিল পরীক্ষা দিচ্ছে মা

জয়পুরহাটের ক্ষেতলালে ২ দিনের শিশুকে সঙ্গে নিয়ে দাখিল পরীক্ষা দিচ্ছে মা রিভা খাতুন। আজ বুধবার জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার ক্ষেতলাল খোশবদন জি.ইউ আলিম মাদ্রাসা কেন্দ্রে এ দৃশ্য দেখা যায়। তবে রিভা খাতুনের লিখিত আবেদনের প্রেক্ষিতে শিশুটির নানিসহ পরীক্ষাকেন্দ্রের একটি কক্ষে অবস্থানের অনুমতি দেওয়া হয়েছে জানান কেন্দ্র সচিব। মায়ের পরীক্ষার সময় বাচ্চাটি সেই কক্ষে অবস্থান করছিল।

রিভা খাতুন উপজেলার বিনাই দারুল উলুম দাখিল মাদ্রাসার বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী। তিনি উপজেলার দেওগ্রামের মোরশেদুল ইসলামের স্ত্রী।রিভা খাতুন বলেন,পরীক্ষা শুরুর ২ দিন পূর্বে (২৮এপ্রিল) আমার বাচ্চা হয়েছে। অনেক্ষণ সময় ধরে পরীক্ষা দিতে হয় তাই বাড়িতে না রেখে তাকে সঙ্গে নিয়ে পরীক্ষা দিতে এসেছি। বাচ্চাকে বাইরে রেখে পরীক্ষা দিতে সমস্যা হওয়ায় আমার মাকে বাচ্চাসহ কেন্দ্রের অভ্যন্তরীন কোন কক্ষে অবস্থান করার অনুমতির জন্য কেন্দ্র সচিব বরাবর আবেদন করি। পরে অনুমতি সাপেক্ষে আমার মা বাচ্চাকে নিয়ে কেন্দ্রের আলাদা একটি কক্ষে অবস্থান করছে।

আরো পড়ুন :
> শাহজাদপুরে চোলাই মদসহ আটক ১
> উত্তরায় ৫০ পিস ইয়াবা ও ২০০ গ্রাম গাঁজা সহ ১ নারী গ্রেফতার

ক্ষেতলাল খোশবদন জি.ইউ আলিম মাদ্রাসার কেন্দ্র সচিব ও অধ্যক্ষ একরামুল হক বলেন, রিভা খাতুন নামের বিনাই দারুল উলুম দাখিল মাদ্রাসার এক পরীক্ষার্থী ২ দিনের শিশু নিয়ে আমাদের কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। মেয়েটির প্রতিষ্ঠান সুপারের লিখিত আবেদন ও মানবিক  কারণে পরীক্ষার নিয়ম-কানুন মেনে শিশুটির নিরাপত্তা দেওয়া হয়েছে।

ক্ষেতলাল খোশবদন জি.ইউ আলিম মাদ্রাসার পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা সহকারী প্রোগ্রামার খাযরুইয়ার রহমান বলেন,  কেন্দ্র সচিবের মাধ্যমে ঘটনাটি আমি শুনেছি। ২ দিনের শিশুকে রেখে মেয়েটির পরীক্ষায় অংশ নেয়ার বিষয়টি জেনে খুব ভাল লেগেছে।  এটি মেয়েদের জন্য অনুপ্রেরণা হবে। এ জন্য তাকে সাধুবাদ জানাই।

মে  ০৩, ২০২৩ at ১৭:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোশাইশা/ইর