মণিরামপুরে সহস্রাধিক অসহায়, অস্বচ্ছল পরিবারের মাঝে ইয়াকুব আলীর ঈদ উপহারসহ নগদ অর্থ বিতরণ

বিশিষ্ট ব্যবসায়ী সিআইপি (এনআরবি) বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য এসএম ইয়াকুব আলীর সৌজন্য পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার ও নগদ অর্থ দেয়া হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০ টায় মণিরামপুর উপজেলার আগরহাটি গ্রামের আলহাজ এসএম ইয়াকুব আলীর পত্রিক নিবাসে এ ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ করা হয়। সহস্রাধিক অসহায়, অস্বচ্ছল, শ্রমিক শ্রেণির মানুষের মাঝে ইয়াকুব আলী নগদ অর্থ ও ঈদ উপহার বিতরণ করা হয় ।

ঈদ উপহার নিতে আসা আশারুন বানু বলেন, প্রতি বছরই সাহেব আমাদের ঈদে নতুন পোষাক উপহার দেন। ছেলে মেয়েসহ আমাদের ৫ জনের সংসারের ঈদে বাজার করাও লাগবে না। ঈদের সেমাই, চিনি, দুধ, পোলাও চাল, ডাল, গুঁড়া দুধ, আলু, তেল ও লবণ আগেই কিনে দিয়েছেন ইয়াকুব স্যার। আর আজ দিল নতুন কাপড়, আল্লাহ তাকে সবসময় ভালো রাখুক। শুধু আশারুন বানুই না এমন শত শত মানুষকে ইয়াকুব আলী সহযোগিতা দিয়ে যাচ্ছেন ।

বিশিষ্ট ব্যবসায়ী আওয়ামী লীগের নেতা এসএম ইয়াকুব আলীর সৌজন্য ঈদ উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১০ টায় মণিরামপুরের আগরহাটি গ্রামের পত্রিক নিবাসে সহস্রাধিক অসহায়, অস্বচ্ছলদেও মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার দেয়া হয়েছে। ছবি: ভোরের কাগজ, যশোর।

দানবীর খ্যাত বাংলাদেশ কাবাডি ফেডারেশনের কার্য নির্বাহী সদস্যসহ ডজন খানেক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে থাকা এসএম ইয়াকুব আলী দীর্ঘদিন যাবৎ যশোরের মণিরামপুুর উপজেলা ব্যাপি সমাজের সুবিধা বঞ্চিতদের সহযোগী হয়ে সামাজিক কর্মকান্ডে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের হয়েছেন প্রীতম বন্ধু। তার উপর যথেষ্ট সন্তোষ প্রকাশ করে তৃণমূলের নেতৃবৃন্দসহ স্থানীয়রা, আগামি সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন এসএম ইয়াকুব আলী‘কে দেয়ার প্রত্যাশ ব্যক্ত করেছেন ।

উক্ত ঈদবস্ত্র ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এসএম ইয়াকুব আলী, তাঁর পিতা আলহাজ জবেদ আলী সরদার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যায়ের চিকিৎসক ডা. মেহেদী হাসান, মণিরামপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, সমকালের সাংবাদিক এসএম মজনুর রহমান, কালের কণ্ঠের সাংবাদিক মোহাম্মাদ বাবুল আকতার, শ্যামকুড় ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক আহাদুল করিম, যুগ্ম আহবায়ক ও ইউপি সদস্য ফজলুর রহমান, পাড়দিয়া ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ইউনুচ আলী, মুজগুন্নী ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফসার আলী, হাসাডাঙ্গা ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, ইউপি সদস্য রফিকুল ইসলাম বুলু, মহিলা নেত্রী মাজেদা খাতুন, স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ ।

আরো পড়ুন :
> উত্তরা পূর্ব থানায় ইয়াবা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার
> টানা ৫ দিনের ছুটির কবলে বেনাপোল স্থলবন্দর

জানা যায়, যশোরে দেশের সর্ববৃহৎ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুারাল নির্মাণে তার অবদান বিশেষ গুরুত্ব বহন করে। দীর্ঘদিন যাবৎ তিনি উপজেলার তৃণমূলের বঞ্চিত, নিপিড়িত, নির্যাতিত, ত্যাগী প্রবীণ আওয়ামী লীগের নেতা-কর্মিদের সাথে নিয়ে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সেবা মুলক কর্মকান্ড পরিচালনা করছেন। স্থানীয় আওয়ামী লীগের তৃণমূলের বঞ্চিত, নিপিড়িত, ত্যাগী নেতাদের আস্থার অপর নাম ইয়াকুব আলী। মহামারি করোনা কালীন সময়ে উল্লেখযোগ্য অবদান রেখেছেন ইয়াকুব আলী । ব্যক্তি উদ্যেগের পাশাপাশি, স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করে গেছেন একছত্রভাবে । দল মত নির্বিশেষে তিনি মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন।

স্থানীয় আওয়ামী লীগ নেতা গৌর কুমার ঘোষ বলেন, আমার রাজনৈতিক জীবনে ইয়াকুব আলীর মত এমন উদার মানুষিকতার লোক মেলেনি। বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী অসম্প্রদায়িত চেতনায় বিশ্বাসী এক রাজনৈতিক ব্যক্তি । তিনি ঈদ, পূজাসহ যে কোন পার্বণে থেকেছেন অসহায়, দরিদ্রসহ শ্রমিক শ্রেণির মানুষের পাশে। দল মত নির্বিশেষে তিনি মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন । শুধু গৌর ঘোষ না, মিকাইল হোসেন, জি এম মজিদসহ স্থানীয় প্রবীণ অধিকাংশ নেতাই এমন কথা বলেছেন।

এপ্রিল ১৮, ২০২৩ at ১৫:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ ইর