খোলা হয়নি বিদ্যালয়ের তালা পত্নীতলায় বঙ্গবন্ধুর জন্ম দিবসে উত্তোলন করা হয়নি জাতীয় পতাকা

যথাযোগ্য মর্যাদায় সারা দেশের ন্যায় নওগাঁর পত্নীতলা উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হলেও উপজেলার আমাইড় ইউনিয়নের দক্ষিণ আড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টা পেরিয়ে গেলেও আসেনি কোন শিক্ষক, উত্তোলন হয়নি জাতীয় পতাকা, খোলা হয়নি বিদ্যালয়ের গেট।

সরকারি নির্দেশনা অনুযায়ী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে ১৭ মার্চ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করতে হবে মর্মে গত ১২ই মার্চ মন্ত্রীপরিষদ সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।সরেজমিনে উপজেলার আমাইড় ইউনিয়নের দক্ষিণ আড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের বাহিরে কিছু ছাত্র-ছাত্রী বসে আছে। ঘড়িতে সময় তখন সকাল ১০টা। ছাত্র-ছাত্রীদের কাছে বিদ্যালয় বন্ধ কেন এ বিষয়ে জানতে চাইলে তারা বলেন, এখনো কেউ আসেনি। স্কুলের প্রধান শিক্ষকের বাসা নওগাঁতে তাই তিনি আসতে অনেক দেরি করেন। অপরদিকে আরো অভিযোগ রয়েছে, ঐ বিদ্যালয়ে পিওন/নৈশ্য প্রহরী না থাকায় সকল কাজ ছাত্র-ছাত্রীদের দিয়ে করানো হয়।

আরো পড়ুন :
> রূপগঞ্জ ইউনিয়নে ইফতার সামগ্রী বিতরণ করলেন নাঃগঞ্জ জেলা পরিষদের সদস্য আনছর আলীর
> ডাচ্-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় মূল পরিকল্পনাকারী গ্রেফতার

সকাল ১০টা ২০মিনিটে গ্রামের স্থানীয় একজন ব্যক্তি চাবি নিয়ে বিদ্যালয় খুলতে আসে। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, আমি এই স্কুলের কেউ নয়। শিক্ষকদের আসতে দেরী হবে তাই আমাকে চাবি দিয়ে গেছে এবং স্কুল খুলে পতাকা তুলতে বলেছে।নাম প্রকাশ না করা শর্তে ঐ এলাকার কয়েকজন ব্যক্তি বলেন, এই স্কুলের প্রধান শিক্ষক কোন দিনই নিয়ম মতো স্কুলে আসেন না । তিনি তার ইচ্ছে মতো স্কুলে আসেন আবার ইচ্ছে মতোই চলে যান। আজও তিনি এখন পর্যন্ত স্কুলে আসেন নি। এখন আপনারা ফোন করেছেন হয়তো আসবেন । প্রধান শিক্ষক আবু হায়াত মো. মোজাহারুল ইসলামের সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তা সম্পূর্ণ মিথ্যা। আমি মিষ্টি কিনতে বদলগাছী এসছে । পতাকা তুলতে ভূলে গিয়েছিলাম। তাহলে ওই সময় স্কুলের সকল তালা বন্ধসহ ছাত্র-ছাত্রীরা বাহিরে দাঁড়িয়ে ছিল কেন বলে জানতে চাইলে তিনি বলেন, সাক্ষাতে কথা হবে।

পত্নীতলা উপজেলা শিক্ষা অফিসার মো. মোখলেছুর রহমান বলেন, আমি আজ সকাল ১০ টার সময় এক সাংবাদিক এর মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি তাৎক্ষণিক ভাবে প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করেছি। দক্ষিণ আড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকল প্রকার অনুষ্ঠানিকতাই হয়েছে কিন্তু পরে।এবিষয়ে পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. রুমানা আফরোজ বলেন, আপনার কাছে কোনও তথ্য থাকলে আমাকে দিন ব্যবস্থা নেওয়া হবে।

মার্চ ১৮, ২০২৩ at ১৪:৩২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোসারসা/মমেহা