ক্ষেতলালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র উদ্বোধন

স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্যে জয়পুরহাটের ক্ষেতলালে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারী) সকাল সাড়ে ১১.৩০ মিনিটের সময় ক্ষেতলাল উপজেলা শহীদ মিনার চত্বরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এর আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় অনুষ্ঠিত প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান বন্যা। পরে তিনি প্রদর্শনীতে অংশ গ্রহন করা সকল স্টল গুলো পরিদর্শন করেন।

স্টল পরিদর্শন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান বন্যা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার (ভারপ্রাপ্ত) ডা. সাগরিকা কার্জ্জী, ক্ষেতলাল থানা অফিসার ইনচার্জ (ওসি) রাজিবুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহারুল ইসলাম বাবু, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোফাজ্জল হোসেন, উপজেলার শিবপুর গ্রামের হাঁস খামারি রোকেয়া আক্তার।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি রাকিবুল হাসান, পৌর মেয়র সিরাজুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরুনন্নাহার গুন্নাহসহ উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের বিভিন্ন কর্মকর্তা, উপজেলার বিভিন্ন স্থান হতে আগত খামারিগণ,
প্রিন্ট মিডিয়ার সাংবাদিক প্রমুখ।

দিনব্যাপী অনুষ্ঠিত ওই প্রদর্শনীতে উপজেলার বিভিন্ন খামারিদের মোট ৩০টি স্টল অংশ গ্রহন করেন।