মায়ের সম্পত্তি দেখতে খুলনায় যাচ্ছেন প্রধানমন্ত্রী

ছবি- সংগৃহীত।

খুলনার দিঘলিয়া উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে কেনা দুটি পাটের গুদাম আছে; ওই গুদাম দেখতে খুলনা যাচ্ছেন প্রধানমন্ত্রী। শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া থেকে সড়কপথে তার খুলনায় যাওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে পুরো খুলনা নিরাপত্তা বলয়ে ঢেকে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী।

খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুজিত অধিকারী জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দিঘলিয়ার নগরঘাট এলাকায় একটি জমি কেনা ছিলো। জমির ওপর দুটি পাটের গুদাম আছে। প্রধানমন্ত্রী সেটা দেখতে খুলনায় আসছেন।

জানা যায়, পাকিস্তান আমলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সহধর্মিণী বেগম ফজিলাতুন নেছা মুজিবের নামে দিঘলিয়ার ভৈরব নদের কোলঘেঁষে নগরঘাট এলাকায় ১ একর ৪৪ শতক (৪ বিঘা) জমিতে পাট গোডাউন ও এক কক্ষবিশিষ্ট ঘরসহ জমি কেনেন। তৎকালীন সময়ে বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ আবু নাসের এ জমি দেখাশোনা করতেন। শেখ হাসিনা এ জমির কথা জানতেন না।

আরো পড়ুন:
>কাজিপুর কৃষক লীগের সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতার শীর্ষে নূর মোমিন রানা
>৫ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু
>বিতর্ককে সঙ্গী করে মাঠে গড়াবে বিপিএল

২০০৭ সালে তিনি তার ব্যক্তিগত আইনজীবীর মাধ্যমে এ জমির খোঁজ পান। বঙ্গবন্ধুর পুরাতন সেই পাট গোডাউন ভেঙে সেখানে আধুনিক গুদামঘর নির্মাণ করা হয়েছে। নদীর তীরবর্তী স্থানে নির্মাণ করা হয়েছে রেস্ট হাউস। গোডাউন সংলগ্ন পাকা রাস্তার নামকরণ হয়েছে শেখ রাসেলের নামে।

জানুয়ারি ০৬.২০২৩ at ১০:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর