কাজিপুর কৃষক লীগের সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতার শীর্ষে নূর মোমিন রানা

সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী কাজিপুর উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠন, বাংলাদেশ কৃষক লীগের দীর্ঘ ১৯ বছর পর সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ১০ জানুয়ারি কাজিপুর কৃষক লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী মেসার্স নূর ট্রেডার্সের সত্ত্বাধিকারী নূর মোমিন রানা আলোচনার শীর্ষে রয়েছে বলে, জানা গেছে। সদালাপী, পরিচ্ছন্ন ব্যক্তি হিসেবে পরিচিত, রানা আওয়ামী রাজনৈতিক পরিবেশে বেড়ে ওঠা এবং স্কুল ও কলেজ জীবনে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগানে মুখরিত ছিল।

কাজিপুর সদর ইউনিয়নের সাউদটলা গ্ৰামের স্বনামধন্য ও অত্যন্ত জনপ্রিয় এটিএম নুরুল ইসলাম (দুদু মেম্বার ) এর ছেলে রানা। তার আপন দুই চাচা বীর মুক্তিযোদ্ধা, সাবেক রাষ্ট্রদূত এটিএম নজরুল ইসলাম (তোতা) ও আমেরিকা প্রবাসী এটিএম আজিজুল ইসলাম( খোকন) । তার বংশের সবাই আওয়ামী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।

কৃষক লীগের সাধারণ সম্পাদক হওয়ার ইচ্ছা এবং আকাঙ্ক্ষার বিষয়ে জানতে চাওয়ায় তিনি বলেন, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা কৃষি এবং কৃষকের গুরুত্ব দেওয়ার কারণে, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বাংলাদেশ কৃষি প্রধান দেশ, তাই কৃষক লীগের রাজনীতির সাথে থেকে কাজিপুরের কৃষক ও জন সাধারণের জন্য কাজ করে যেতে চাই। সমাজ সেবামূলক বিভিন্ন সংগঠনের সাথে জড়িত থেকে জনসেবায় নিয়োজিত নুর মোমিন রানা।

উপজেলা ক্রিড়া পরিষদের সদস্য, মেঘাই বাজার ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌পরিচ‌ালনা কমিটির সাধারণ সম্পাদক, বাজার মসজিদ কমিটির কোষাধ্যক্ষ, বিএডিসি বীজ ও সার ডিলার এবং সিরাজগঞ্জ জেলা বিএডিসি বীজ ও সার ডিলার সুমিতির কার্য নির্বাহী সদস্য, উপজেলা কৃষি প্রণোদনা ও পূনর্বাসন কমিটির কৃষক প্রতিনিধি। ভোক্তা অধিকার এর কাজিপুর উপজেলা কমিটির সদস্য সহ বিভিন্ন সংগঠনের সাথে সম্পৃক্ত।

আরো পড়ুন:
>৫ ঘণ্টা পর ফেরি চলাচল শুরু
>বিতর্ককে সঙ্গী করে মাঠে গড়াবে বিপিএল

তাই কৃষক শ্রমিক এর সেবার অভিজ্ঞার আলোকে আশাবাদী, আসন্ন উপজেলা কৃষক লীগের সম্মেলনে কাউন্সিলরগণ সাধারণ সম্পাদক পদে তাকেই বেছে নিবে, অনেকেই মনে করেন। তিনি আরো বলেন, কাজিপুরের উন্নয়নের রুপকার, জননেতা মোহাম্মদ নাসিমের রাজনৈতিক আদর্শ লালন করে, তারই যোগ্য উত্তরসূর সিরাজগঞ্জ -১ আসনের সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয় ভাইয়ের রাজনৈতিক সদিচ্ছা ও মিশন বাস্তবায়নে নিজেকে সর্বদা নিয়োজিত রাখব।

আশাকরি, তিনি আমার যোগ্যতার ভিত্তিতে কৃষক লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব ভার আমার হাতে তুলে দিবেন। উল্লেখযোগ্য যে, কৃষক লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে পাঁচ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জানুয়ারি ০৬.২০২৩ at ১০:৩৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এসএমডি/এসআর