সিত্রাং এর প্রভাবে ভোলার নিম্নাঞ্চল প্লাবিত।২০ হাজার মানুষ পানি বন্ধি

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে এখন পর্যন্ত উপকূল এলাকায় ৭ নম্বর বিপদ সংকেত বহাল রয়েছে। সকাল থেকে ক্রমশ ঝড়বৃষ্টির তীব্রতা বাড়ছে। ভোলার চরফ্যাশন উপকূলের নিম্নাঞ্চল এলাকা সহ পুরো জেলায় টানাবৃষ্টি ও তীব্র বাতাস হচ্ছে।চর কুকরি মুকরি পাতিলা, ঢালচর ও চর নিজাম, তজুমুদ্দিনের চর জহিরুদ্দিন,মনপুরা, কলাতলির চর, ভোলা সদরেরর বঙ্গের চর,মাজের চর, চর চটকিমারা,মদনপুর সহ অনেক চর এখন পর্যন্ত প্লাবিত হচ্ছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত এই চর গুলোতে প্রায় ২০ হাজার মানুষ পানি বন্ধি আছেন।

চর কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন জানান, চর পাতিলার প্রায় ৪ হাজার মানুষ পানিবন্দি হয়ে পরেছে। রেডক্রিসেন্ট সদস্যরা মাইকিং করে নিরাপদে তাদের আশ্রয় কেন্দ্রে যেতে বলছেন, কিন্তু তারা ঘরবাড়ি ছেড়ে যেতে নারাজ।

আরো পড়ুন :
যবিপ্রবি ও জেএমসি কর্তৃক “স্কোপ অব একাডেমিক অ্যান্ড ক্লিনিক্যাল কোলাবোরেশান” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ঢালচর ইউপি চেয়ারম্যান আবদুস সালাম হাওলাদার জানান, তার ইউনিয়নের মানুষ সবচেয়ে বেশি অসহায় হয়ে পড়েছে।পানিবন্দী হয়ে আশ্রয় কেন্দ্রে যেতে পারছে না নৌযানের অভাবে। বৈরি আবহাওয়ায় কোনো নৌযান পাওয়া যাচ্ছে না।

জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী জানিয়েছেন, ঘূর্ণিঝড় মোকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। জেলার সরকারি সব দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে।ইতোমধ্যে ভোলা জেলার ৭৪৬টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।জেলায় মোট ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। ১৩ হাজার ৬৬০ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে। জেলার ৭০ ইউনিয়ন ও জেলার সাত উপজেলায় একটি করে মেডিকেল টিম গঠন করা হয়েছে।

অক্টোবর ২৪,২০২২ at ১৯:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/এএন/এমএইচ